মিলনের পরিচালনায় ‘আব্বা উকিল ডাকবো’

অভিনেতা হিসেবেই পরিচিত ও জনপ্রিয় আনিসুর রহমান মিলন। মঞ্চ নাটক দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু তার। এরপর নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হন। অভিনয়ের ফাঁকে ফাঁকে শখের বশে পরিচালনার কাজ করে থাকেন। সেই অভিজ্ঞতা থেকেই ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আব্বা উকিল ডাকবো’ শুটিং কাজ শুরু করছেন।
নাটকটির গল্প ও চিত্রনাট্য দিয়েছেন বিপ্লব হায়দার। এই নাটকটিতে মিলন নিজেও অভিনয় করছেন। আরও যারা অভিনয় করছেন তারা হলেন জাকিয়া বারী মম, নাজিরা মৌ, আখম হাসান, শাহনাজ সুমি, ফারুক হোসেন, সঞ্জীব, মাসুদ রানা মিঠু, আমিরুল হক চৌধুরী, শবনম পারভিন প্রমুখ। নাটকটি প্রচার হবে এশিয়ান টিভিতে।
মিলন বলেন, আমি মঞ্চে অভিনয় করে টেলিভিশনে বা চলচ্চিত্রে অভিনয় করেছি। মনের ভেতরের বাসনা থেকেই ঈদ উপলক্ষে নাটক পরিচালনা করছি। তবে পরিচালনায় নিয়মিত হওয়ার ইচ্ছে নেই। কারণ, অভিনয়ে আমি নিয়মিত থাকতে চাই। নাটক প্রসঙ্গে মিলন বলেন, নাটকের গল্পের উপর বেশি গুরুত্ব দিয়েছি। কমেডি নির্ভর গল্প তবে দর্শকদের কাছে কোনোভাবেই ভাঁড়ামি মনে হবে না। গল্পের মধ্যে বিভিন্ন সিচুয়েশন রয়েছে, গল্প ধরে পূর্ণ ব্যাখ্যা দেয়া হয়েছে। এরমধ্যে দর্শকদের ভালো লাগার উপকরণ থাকবে, হাস্যরস থাকবে।
অঞ্জন দাস