নিউইয়র্ক পুলিশের ক্যাপ্টেন হলেন সিলেটের সন্তান মিলাদ খান

বিশ্বের সেরা পুলিশ বাহিনীর অন্যতম নিউইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) নির্বাহী কর্মকর্তা ‘ক্যাপ্টেন’ হলেন বৃহত্তর সিলেটের সন্তান মিলাদ খান সম্প্রতি এনওয়াইপিডি’র পুলিশ একাডেমীতে জমকালো এক অনুষ্ঠানে পদোন্নতি প্রাপ্তদের হাতে সার্টিফিকেট তুলে দেন পুলিশ কমিশনার কীচেন্ট সিওয়েল ।
সদ্য পদোন্নতি প্রাপ্তরা হলেন বাংলাদেশ আমেরিকান পুলিশ এসোসিয়েশন এর সদস্য মিলাদ খান ক্যাপ্টন পদে পদোন্নতি পান, এ নিয়ে ৪ জন বাংলাদেশী বংশোদ্ভূত ক্যাপ্টেন হলেন এছাড়া লেফটেন্যান্ট পদে পদোন্নতি পান সার্জেন্ট মাহবুবুর খান সুহেল এবং হাফিজ রহমান এবং পুলিশ কর্মকর্তা তানবীর চঊধুরী সার্জেন্ট পদে এবং পুলিশ কর্মকর্তা সৈয়দ শাহ সার্জেন্ট পদেপদোন্নতি পেয়েছে।
মৌলভীবাজারের সন্তান লেফটেন্যান্ট মাহবুবুর খান সুহেলের পিতা মরহুম আব্দুল বারী খান বাঙালী কমুনিটির পরিচিত মুখ এবং সফল ব্যাবসায়ী ছিলেন। নিউইয়র্ক পুলিশ বিভাগের নির্বাহী কর্মকর্তার এই পদে এ পর্যন্ত মিলাদ খান সহ চার জন বাংলাদেশি আমেরিকান পদোন্নতি পেলে।
নিউইয়র্ক পুলিশে বাংলাদেশিদের জয়জয়কার উল্লেখ করে বাপা’র মিডিয়া লিয়াজোঁ ডিটেকটিভ জামিল সরোয়ার জনি জানান, নিউইয়র্ক পুলিশে বাংলাদেশিদের যোগদান বাড়ছে।
বর্তমানে চারশ পুলিশ কর্মকরতা রয়েছে এনওয়াইপিডিতে। তাদেও মধ্যে চারজন ক্যাপ্টেন, ১৫জন লেফটেন্যান্ট, ৩৫ জন সার্জেন্ট , ১২ জন ডিটেক্টিভ ও অন্যরা অফিসার পদে কর্মরর্ত। এছাড়া ট্রাফিকবিভাগে ম্যানেজার ও সুপাইভাইজারসহ এজেন্ট হিসাবে কর্মরত রয়েছেন আরো সহস্রাধিক। দিন দিন এই সাফল্যে নতুনরা পুলিশে যোগ দিতে উৎসাহ পাচ্ছেন।
বাপার পক্ষ থেকে বাপার প্রেসিডেন্ট ক্যাপ্টেন কারাম চৌধুরী , ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এরশাদুর সিদ্দিক , জেনারেল সেক্রেটারি লিফটেনান্ট প্রিন্স আলম পদোন্নতি প্রাপ্তদের অভিনন্দন জানান।
আকবর হায়দার কিরন, নিউইয়র্ক