‘স্ফুলিঙ্গ’ আসছে ২৬ মার্চ

তৌকীর আহমেদ পরিচালিত সপ্তম চলচ্চিত্র ‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাওয়ার কথা ছিল গতকাল। কিন্তু নানান জটিলতায় তা পিছিয়ে গেছে। পরিবেশনা সংস্থা টাইগার মিডিয়া জানিয়েছে, আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন প্রেক্ষাগৃহে আসছে ছবিটি।
এ প্রসঙ্গে তৌকীর আহমেদ বলেন, ‘একসপ্তাহ দেরি হচ্ছে, তবে ২৬ মার্চ ভালো একটা দিন। আমার ছবিটি বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ব্যান্ডসংগীত ও নতুন প্রজন্মের কথা বলবে। সেক্ষেত্রে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন এটি মুক্তি পাবে বলে ভালো লাগছে। একেকটা ছবি নির্মাণ তো আসলে একটা যুদ্ধের মতো। সেই যুদ্ধটা শেষ করে সিনেমা হলে আসছি, আশা করি আমাদের পরিশ্রম সার্থক হবে।’
স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন প্রযোজিত ‘স্ফুলিঙ্গ’ ছবিতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, শ্যামল মওলা, পরীমনি, আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু, রওনক হাসানের মতো শিল্পীরা। ছবিটির গান তৈরি করেছেন পিন্টু ঘোষ।
তৌকীর আহমেদ পরিচালিত প্রথম ছবি ‘জয়যাত্রা’র গল্প ছিল ১৯৭১ সালের মুক্তিযুদ্ধকে ঘিরে। তার সবশেষ ছবি ‘ফাগুন হাওয়ায়’ তৈরি হয়েছে ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে। এছাড়া তিনি পরিচালনা করেছেন ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘অজ্ঞাতনামা’ এবং ‘হালদা’।
রোমান রায়