মনোজ ও শতাব্দীর সঙ্গে বৃষ্টির ‘কাল রাত আজ রাত’

দেশীয় টেলিভিশন নাটকের উঠতি তারকা জেনিকা বৃষ্টি আরেকটি অসাধারণ গল্পের একক নাটকে অভিনয় করলেন। এটির নাম “কাল রাত আজ রাত”। এই নাটকের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য রচনা ও পরিচালনা অসংখ্য দর্শকপ্রিয় আলোচিত নাটকের নির্মাতা রিদম খান শাহীন। এটির প্রধান নারী চরিত্রে বৃষ্টি অভিনয় করেছেন দুই জনপ্রিয় টিভি তারকা শতাব্দী ওয়াদুদ ও মনোজ প্রামাণিকের বিপরীতে। এই দুই টিভি তারকার সঙ্গে জুটিবদ্ধ হয়ে প্রথমবার অভিনয় করলেন বলে জানান বৃষ্টি।
কাল রাত আজ রাত নাটকটি সম্পর্কে জেনিকা বৃষ্টি বলেন, নাটকের গল্পটি বেশ সুন্দর ও ভিন্নধর্মী। এটি আমাদের বাস্তব সমাজের গল্প। এক কথায় অসাধারণ একটি গল্প নির্ভর নাটক এটি। আর সহ শিল্পী হিসেবে শতাব্দী ওয়াদুদ ও মনোজ প্রমানিক দাদা দুইজনই অনেক সিনিয়র ও জনপ্রিয় তারকা। তাদের সঙ্গে প্রথম কাজ। গল্প নির্ভর নাটক বলেই অভিনয় করার আগে একটু টেনশন কাজ করছিলো। পরবর্তীতে কাজের সময় পরিচালক ও সহশিল্পীদের সহযোগিতায় আমি ভালোভাবেই কাজটা শেষ করতে পেরেছি। সব মিলিয়ে সত্যিই সুন্দর একটি কাজ হয়েছে। এই নাটকের গল্পে তরুণ সমাজের জন্য অনেক গুরুত্বপূর্ণ বার্তা আছে, যা জীবনে চলার পথে অনেক সাহায্য করবে বলে মনে করি। আমি কাজটা নিয়ে খুবই আশাবাদী। আমার বিশ্বাস – নাটকটি দর্শকদের খুবই ভালো লাগবে
বৃষ্টি জানান, এই নাটকে তার অভিনীত চরিত্রের নাম পাপড়ি। রাজধানীর উত্তরায় ১ ও ২ ডিসেম্বর নাটকটির শুটিং করা হয়েছে। সকল অভিনয় শিল্পী সারারাত ধরে অনেক পরিশ্রম করে কাজটি করেছেন। আর পুরো গল্পটা চমক রাখার জন্য এখনই পরিচালক এটির কাহিনী প্রকাশ করতে চাচ্ছেন না।
মঞ্চ ও টিভি নাটকের তরুণ প্রজন্মের অভিনেত্রী জেনিকা বৃষ্টি “কাল রাত আজ রাত” এর বাইরে গেলো মাসে অভিনয় করেছেন “এই তুমি সেই তুমি” নামের একটি চলচ্চিত্রে। সরকারী অনুদানে নির্মাণাধীন এই ছবিটি পরিচালনা করছেন অভিনেত্রী – নির্মাতা কবরী সারোয়ার। এই ছবির গুরুত্বপূর্ন নারী চরিত্র তানিয়ার ভূমিকায় দেখা যাবে বৃষ্টিকে।
রোমান রায়