মানবতার সেবায় সাংবাদিক তেপান্তর

করোনা ভাইরাসের আতঙ্কে দেশের সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ। দেশের গণপরিবহণসহ বিপনীবিতানগুলোও বন্ধ রয়েছে। অঘোষিত লকডাউনে সারাদেশ। আর এই সময়ে অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়াচ্ছেন সাংবাদিক আহমেদ তেপান্তর।
এ সংবাদকর্মী করোনা পরিস্থিতির ক্রান্তিলগ্নে ঘরে না বসে থেকে পর্যাপ্ত নিরাপত্তা নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এলাকাবাসীর জন্য। ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশন ৫৮ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা হলেও তিনি একই সঙ্গে কাজ করছেন ৫৩ নং ওয়ার্ডেও। ওয়ার্ড দুটিতে নিয়মিত ব্লিচিং পাউডার পানি স্প্রে করা, ব্লিচিং পাউডার মিশ্রিত পানি দিয়ে প্রধান সড়গুলো পরিস্কার রাখা, নিয়মিত ডেঙ্গু মশা নিধনের মতো কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। এছাড়া আর এইচ স্টেপের সহযোগিতায় গত প্রায় একযুগ ধরে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করছেন তিনি।
এ বিষয়ে তিনি বলেন, আসলে প্রচারের কিছু নেই। ছোটবেলা থেকেই পাড়ার বন্ধুদের নিয়ে সমাজের জন্য কাজ করছি।
রোগটি ভয়াবহ তারপরও কেন বের হচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, নিজের যথেষ্ট নিরাপত্তা নিয়েই বের হচ্ছি পাশাপাশি অন্যদের এটা বলে যাচ্ছি।
কাজটি কিভাবে পরিচালনা করছেন জানতে চাইলে আহমেদ তেপান্তর বলেন, সবটাই করছি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৭ নং জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনুর আলমের সহযোগিতায়। আমি তার ও তার অধীনস্থদের কাছে কৃতজ্ঞ। যখন যেটা প্রয়োজন তারা সহযোগিতা করে যাচ্ছেন।
আলমগীর কবির