সম্মাননা পেলেন দুই বাংলার ১৬ গুণীশিল্পী

বাংলা সাহিত্য ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দুই বাংলার ১৬ জন গুণীকে যৌথভাবে সম্মাননা দিয়েছে ভারতের পশ্চিম বাংলার সাংস্কৃতিক সংগঠন নিখিলবঙ্গ বাচিক সংসদ ও কলকাতা’র জনপ্রিয় টেলিভিশন চ্যানেল কালারস্ বাংলা।
গত ১৮ জানুয়ারি কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়ির রবীন্দ্রমঞ্চ মিলনায়তনে ১৬ গুণীর হাতে সম্মাননা পদক ও সনদপত্র তুলে দেয়া হয়। সাহিত্য ও সংস্কৃতির স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এ সম্মাননা দেয়া হয়েছে।
অন্যান্য পুরস্কার প্রাপ্তরা হলেন- এপার বাংলার কবি অসীম সাহা, সুরকার ও সংগীতপরিচালক শেখ সাদী খান, অভিনেতা মুক্তিযোদ্ধা জিয়াউল হাসান কিসলু ও শহিদুল আলম সাচ্চু, নাট্যকার ও গীতিকার সহিদ রাহমান, গীতিকার মহম্মদ হাবিবুল্লাহ ও স্থীর চিত্রশিল্পী আবু সুফিয়ান। ওপার বাংলার নাট্যকার ও অভিনয়শিল্পী রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, কবি শুভ দাশগুপ্ত, লোক সংগীতশিল্পী শুভেন্দু মাইতি, আবৃত্তিশিল্পী সৌমিত্র মিত্র ও সংগীতশিল্পী মনীষা মুরলী নায়ার।
গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পশ্চিম বাংলা রাজ্যের নারী, শিশু ও সমাজকল্যাণমন্ত্রী ড. শশী পাঁজা। বিশেষ অতিথি ছিলেন কলকাতা বিধাননগর মিউনিসিপ্যালিটি কর্পোরেশনের মেয়র কৃষ্ণা চক্রবর্তী ও কালারস্ বাংলা টেলিভিশনের হেড অব বিজনেস রাহুল চক্রবর্তী।
রোমান রায়