আগামী ঈদুল ফিতরে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’

২০০১ সালে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার মধ্য দিয়ে পরিচালক হিসেবে অভিষেক ঘটে দেবাশীষ বিশ্বাসের। প্রায় ১৯ বছর পর মুক্তি পেতে যাচ্ছে তার এই সিনেমাটির সিক্যুয়েল ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। সম্প্রতি এটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। আগামী ঈদুল ফিতরের আগে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এবং ভালো ব্যবসা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন দেবাশীষ বিশ্বাস।
দেবাশীষ বলেন, সেন্সর বোর্ডের সদস্যরা আমাকে জানিয়েছেন, তারা সিনেমাটি দেখে হেসেছেন, আনন্দিত হয়েছেন। এটাই আমার জন্য বড় প্রাপ্তি। আশা করছি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ দেখে দর্শকদেরও মন ভরে যাবে। সিনেমাটির মুক্তি প্রসঙ্গে দেবাশীষ বলেন, চূড়ান্ত তারিখ কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে জানানো হবে। তবে ঈদের আগেই মুক্তি পাবে এটা নিশ্চিত করে বলতে পারি। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’র ব্যবসা নিয়ে বেশ আশাবাদী দেবাশীষ বিশ্বাস। ইন্ডাস্ট্রির এমন মন্দা সময়েও যেখানে অন্য সিনেমাগুলো লগ্নি ফেরত পাচ্ছে না, সেখানে তার সিনেমাটি ভালো ব্যবসা করবে বলে মনে করেন তিনি।
‘সিনেমার ব্যবসায় এখন খরা চলছে। তবে আমি এইটুকু বলতে পারি, এমন খরার মধ্যেও অঝোর বৃষ্টি না হোক, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ এক পশলা বৃষ্টি ঠিকই ঝরাবে।’
সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। এটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া।
বাপ্পি-অপু ছাড়াও এতে আরও অভিনয় করেছেন সাদেক বাচ্চু, এনায়েত চৌধুরী, আফজাল শরীফ, রেবেকা, রাজন, চিকন আলী, কাবিলা, শাহীন খান ও সুব্রতসহ অনেকে। গল্প লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। চিত্রনাট্য ও সংলাপ দেবাশীষ বিশ্বাসের নিজেরই।
সিনেমাটির গানে কণ্ঠ দিয়েছেন কুমার শানু, ইমরান, লিজা, আকাশ সেন। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা, শ্রী প্রীতম ও আকাশ সেন।
রোমান রায়