আলোচনায় ‘মাঠ কাঁপাবে ঢাকা’

প্রকাশিত হয়েছে ‘বঙ্গবন্ধু : বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০১৯’-এর অন্যতম দল ‘যমুনা ব্যাংক ঢাকা পাটুন’-এর অফিসিয়াল থিম সং। ‘ঢাকা পাটুন’ দলের শ্লোগানের সঙ্গে মিল রেখে গানটির নাম রাখা হয়েছে ‘মাঠ কাঁপাবে ঢাকা’।
ভিডিও আকারে গানটি প্রকাশ পেয়েছে দলটির অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেল বোটম্যান ফিল্মসে।
রেইন ক্লাউড ডিজিটাল এজেন্সির ব্যানারে বোটম্যান ফিল্মস নির্মিত এই গান-ভিডিওটি এখন সামাজিক মাধ্যমে বেশ প্রশংসা কুড়াচ্ছে। ফেসবুক এবং ইউটিউব মিলিয়ে এরইমধ্যে প্রায় ৭ লাখ ভিউয়ার পেয়েছে ভিডিওটি।
গানটির কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর করেছেন নেওয়াজ মাহতাব ও ইমন চৌধুরী। সংগীতায়াজনে ইমন চৌধুরী। তিন অংশে সাজানো গানটির প্রথম পার্ট গেয়েছেন মুত্তাকী হাসিব ও নেওয়াজ মাহতাব। কাওয়ালি পার্ট গেয়েছেন শামীম হাসান। শেষ পার্টে রয়েছে ঢাকার ঐতিহ্য নিয়ে বিশেষ র‍্যাপ। মাহমুদ হাসান তবীবের কথায় র‍্যাপটি করেছেন ঢাকাইয়া গলি বয় খ্যাত রানা ও মাহমুদহাসান তবীব। এছাড়া অতিথি ভোকাল হিসেবে গানটিতে রয়েছেন পুলক অধিকারী।
ঢাকার বিভিন্ন মনোরম লোকেশনে চারদিন ধরে নির্মাণ করা হয়েছে গানটির ব্যয়বহুল ভিডিও। গানের তালে তালে ভিডিওতে নেচেছেন সজল ও হৃদি শেখ। যা ভিডিওটিকে দিয়েছে নতুন মাত্রা। ভিডিওটি নির্মাণ করেছেন ফজলে রাব্বী মৃধা।গান-ভিডিওটি প্রসঙ্গে এর প্রযোজক রেইন ক্লাউড ডিজিটালের চেয়ারম্যান নেওয়াজ মাহতাব বলেন, ‘বিপিএল শুধু একটি ক্রিকেট টুর্নামেন্ট নয়। এর সঙ্গে ক্রিকেট প্রেমীদের অনেক আবেগ-অনুভূতি, আনন্দ উচ্ছ্বাসও জড়িয়ে থাকে। এই গান এবং ভিডিওতে আমরা সেই বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি। এবারের বিপিএলের সবচেয়ে ব্যয়বহুল গান-ভিডিও এটি। শ্রোতারা গ্রহণও করছেন দারুণভাবে।’
রোমান রায়