২০ নভেম্বর থেকে মিমের ‘ইত্তেফাক’র শুটিং

বলিউডে ‘ইত্তেফাক’ নামের একই গল্পের দুটি ছবি নির্মাণ হয়েছে দুই যুগে। এবার এই নামে ঢাকাই ইন্ডাস্ট্রিতে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। ‘ইত্তেফাক’ নামে এই চলচ্চিত্রটি নির্মাণ করতে যাচ্ছেন শক্তিশালী তরূণ নির্মাতা রায়হান রাফি। খুব অল্প সময়ে এই পরিচালক নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন। আস্থা অর্জন করেছেন প্রতিষ্ঠিত শিল্পীদের।
‘পোড়ামন ২’, ‘দহন’ এবং ‘পরান’ খ্যাত এই পরিচালক এ ছবিতে হালের ক্রেজ সিয়াম ও হার্টথ্রব মিমকে জুটি করতে যাচ্ছেন। সেপ্টেম্বরের শেষে দিকে এই ছবিতে চুক্তিবদ্ধ হন মিম। ছবিটি নিয়ে বেশ আশাবাদের কথা জানালেন মিম। জানালেন, আগামী ২০ নভেম্বর সিলেটে ‘ইত্তেফাক’ শুটিং শুরু করবেন তিনি। সিলেন থেকে ছবিটির প্রথম লটের শুটিং শুরু হবে বলে জানান তিনি।
জানা যায় এটাই রাফির প্রথম থ্রিলারধর্মী চলচ্চিত্র। তিনি বলেন, সীমান্তবর্তী অঞ্চলের একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হবে ছবিটি। ছবিটির গল্প, চিত্রনাট্য ও নির্মাতা তিনি নিজেই।
এদিকে মিম আজ থেকে ব্যস্ত থাকবেন একই পরিচালকের ‘পরান’ সিনেমার কাজ নিয়ে। ‘পরান’ ছবিতে মিমের বিপরীতে আছেন ইয়াশ রোহান ও শরিফুল রাজ। এই ছবির কাজ শেষ করেই শুরু করবেন ইত্তেফাক ছবির কাজ। আর সর্বশেষ মিম অভিনীত ‘সাপলুডু’ ছবিটি মুক্তি পেয়েছে, এই ছবিতে তার বিপরীতে ছিলেন আরিফিন শুভ।
প্রসঙ্গত, পূর্বে এ ছবির নাম জিহাদ রাখা হলেও পরে গল্প ও চিত্রনাট্য বিবেচনা করে ছবির নাম ঠিক করা হয় ‘ইত্তেফাক’। এদিকে রাফি নিশ্চিত করেছেন বলিউডের ইত্তেফাকের সাথে এর কোনো মিল নেই, এটি সম্পূর্ণ মৌলিক গল্পের ছবি।
রোমান রায়