শাকিব ভক্তরা ফিরে পেয়েছেন তাদের ফেসবুক গ্রুপ

বর্তমান সময়ের ঢালিউডের সুপারস্টার বলতে শুধু একজনকেই বুঝায়,তিনি হলেন শীর্ষ নায়ক শাকিব খান। এই সময়ের বাংলা চলচ্চিত্র প্রসঙ্গে আসলেই প্রথমেই চলে আসে শাকিব খানের নাম। ঢাকার চলচ্চিত্রের এই শীর্ষ নায়কের ভক্ত সংখ্যা নেহায়েত কম নয়। সোশ্যাল মিডিয়া’তে তাঁর ভক্তরা বেশ সক্রিয়। নিজেরা মিলে সংঘবদ্ধ থাকার জন্য বানিয়েছেন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফরম। ফেসবুকে এরকমই একটা গ্রুপ রয়েছে, নাম ‘শাকিব খান: দ্য কিং অব ঢালিউড অফিসিয়াল গ্রুপ।’ ফেসবুকের এই গ্রুপে শাকিব খানের সমস্ত হালনাগাদ তথ্য শেয়ার করেন ভক্তরা। ফলে দ্রুত তথ্য সরবরাহ হয়ে যায় সবখানে।
চলচ্চিত্রের বড় এই ফেসবুক গ্রুপ গত প্রায় দুই মাস ছিল মূল অ্যাডমিনদের নিয়ন্ত্রণের বাইরে। অর্থাৎ এটি হ্যাকিংয়ের শিকার হয়েছিল। গত ৫ সেপ্টেম্বর গ্রুপটি হ্যাক করে হ্যাকাররা এবং এর নাম পরিবর্তন করে ফেলে। এতে করে ভিভ্রান্ত হয় পড়ে শাকিব খান অনুরাগীরা। তবে স্বস্তির খবর গ্রুপটি এখন শাকিব খান ভক্তদের নিয়ন্ত্রণে এসেছে। ফেসবুকের কিছু নিয়ম-নীতির কারণে আগের নামে ফেরত আনা যায়নি এতোদিন। তবে ৫৫ দিন পর গ্রুপটি আগের নাম ফিরে পেয়েছে। অর্থাৎ ‘শাকিব খান: দ্য কিং অব ঢালিউড অফিসিয়াল গ্রুপ’ নামে ফেসবুকে রয়েছে এই গ্রুপ।
গ্রুপ নিয়ন্ত্রকদের একজন প্রিন্স মিফতাহ। তিনি গনমাধ্যম’কে বলেন, ‘এতোদিন নানা সংশয় আর অস্বস্তিতে কেটেছে আমাদের দিন। এখন গ্রুপটা আগের জায়গায় আনতে পেরেছি, এটা স্বস্তিদায়ক। এ কাজে আমাকে যারা সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা।’
এই গ্রুপের সক্রিয় ও শাকিব খানের ভক্ত আহাদ রাজিব। বগুড়ার এই তরুণ গ্রুপের নিয়ন্ত্রণে ছিলেন। তিনি বলেন, ‘আসলে গ্রুপটি আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় খুব বিপদে ছিলাম। কেননা সোশ্যাল মিডিয়ায় হ্যাকিং মানেই হ্যারাসমেন্ট। যাই হোক এখন ভালো লাগছে এটি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।’
বেশ ক’জন অ্যাডমিন ছাড়াও শাকিব খানের অফিসিয়াল ফেসবুক পেইজ এই গ্রুপের তদারক করেন। অর্থাৎ শাকিব খানের সরাসরি নজর এই গ্রুপে থাকে, এ কথা বলা যেতেই পারে।
রোমান রায়