প্রধানমন্ত্রীকে সাংবাদিক নিহার সিদ্দিকী’র এলবাম উপহার

আলোকচিত্র সাংবাদিক নিহার সিদ্দিকী বঙ্গবন্ধু স্যাটেলাইট এর উৎক্ষেপনের বিস্তারিত কভারেজের উপর ভিত্তি করে তার তোলা আলোকচিত্রের বিশেষ এলবাম উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
মহাকাশে বাংলাদেশের একটি স্যাটেলাইট ছুটবে লাল-সবুজের বাংলাদেশ এই স্বপ্নে বিভোর ছিল অনেক দিন থেকে। ২০১৮ সালের ১১ মে অবশেষে সেই স্বপ্ন সত্যি হলো। ঐদিন দিবাগত রাত ২টা ১৪ মিনিটে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে মহাকাশের উদ্দেশে যাত্রা শুরু করল বাংলাদেশের প্রথম স্যাটেলাইট (কৃত্রিম উপগ্রহ) বঙ্গবন্ধু-১। দেশীয় অর্জনের ক্যানভাসে পড়ল তুলির আরেকটি রঙিন আঁচড়।
নিউইয়র্ক এর বসবাসরত বাংলাদেশি খ্যাতিমান “আলোকচিত্র সাংবাদিক নিহার সিদ্দিকী” সেই মাহেন্দ্রক্ষণের বিস্তারিত কভারেজের উপর ভিত্তি করে তার তোলা আলোকচিত্রের বিশেষ এলবাম নিজ হাতে উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। জাতিসংঘ সাধারন পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদান শেষে নিউইয়র্ক ছেড়ে যাবার আগে জাতিসংঘে বাংলাদেশ মিশনে নিহার ব্যক্তিগতভাবে তাঁর হাতে তুলে দেন বাংলাদেশের প্রথম ভূ-উপগ্রহ উৎক্ষেপনের ঐতিহাসিক প্রতিটি মুহুর্তের ধারনকৃত ইতিহাস।
নিহার সিদ্দিকীর কাছ থেকে এই অসাধারণ উপহার পেয়ে বঙ্গবন্ধু কন্যা অত্যন্ত খুশী হন। তিনি মাথায় হাত দিয়ে তাকে আশির্বাদ জানান। এই অবিস্মরণীয় মুহুর্তে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কাছের মানুষ ও ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান, কিংবদন্তী বেতার টিভি ব্যক্তিত্ব রোকেয়া হায়দার। এখানে উল্লেখ করা যেতে পারে, এর আগেও শেখ হাসিনার বিভিন্ন সময় যুক্তরাষ্ট্র সফরের সময় নিহার সিদ্দিকী তার ধারনকৃত এলবাম তাঁকে উপহার দিয়েছিলেন। নিহার সিদ্দিকী বর্তমানে নর্থ আমেরিকার বাংলা ভিশনের বিশেষ প্রতিনিধি হিসাবে কাজ করছেন ।
আকবর হায়দার কিরণ