দর্শকরা হলে এসে আমার সিনেমা দেখুক: পূজা চেরি

ঢাকাই সিনেমার বর্তমান সময়ের অন্যতম দর্শকপ্রিয় ও ব্যস্ত অভিনেত্রী হলেন পূজা চেরি। রোজার ঈদের মতো এবারের ঈদেও তার নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। অনন্য মামুন পরিচালিত ‘সাইকো’ সিনেমা। ‘সাইকো’ দিয়ে প্রথমবারের মতো নায়ক রোশানের বিপরীতে কাজ করেছেন তিনি। ঈদের মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘সাইকো’ নিয়ে তার সঙ্গে কথা বলেছেন রোমান রায়।
‘সাইকো’ নিয়ে প্রত্যাশা কেমন?
সিনেমাটা নিয়ে অবশ্যই অনেক প্রত্যাশা। কারণ এই সিনেমাটা নিয়ে অনেক এক্সসাইটমেন্ট কাজ করছে। আমরা সবসময়ই চাই দর্শকদের ভালো ভালো সিনেমা উপহার দিতে। ভালো সিনেমাগুলোর মধ্যে ‘সাইকো’ অন্যতম। দারুণ গল্পের সিনেমা ‘সাইকো’।আমরা প্রত্যেই যে যার জায়গা থেকে কাজটা ভালো করার চেষ্টা করেছি। এখনই সবার কাছ থেকে ভালো ইতিবাচক সাড়া পাচ্ছি। ‘সাইকো’ একটা ধামাকার সিনেমা। ‘সাইকো’র মধ্যে ফুল প্যাকেজ পাবেন। ঈদের মতো বড় উৎসবে দর্শকরা পূর্ন বিনোদন পাবেন ‘সাইকো’ দেখে। এখন মুক্তির পর সেটা বুঝা যাবে।
ঈদে মুক্তি প্রতীক্ষিত অন্যান্য সিনেমাগুলোর সঙ্গে কেমন প্রতিযোগিতা হবে বলে মনে করেন?
আমি প্রতিযোগিতার কথা বলবো না। বর্তমানে আমাদের সিনেমার যে মার্কেট তা প্রতিযোগিতা করার কোনো মার্কেট না। আমরা চাই আমাদের ইন্ডাস্ট্রি যেকোনা ভাবে এগিয়ে যাক। এখন ইন্ডাস্ট্রি যে পর্যায়ে এসে দাঁড়িয়েছে, আমার কাছে মনে হয় আমরা যদি হিংসা করে কোনো কাজ করি, তাহলে ইন্ডাস্ট্রি আগানোর চেয়ে বরং আরো পিছিয়ে যাবে। আগে যেরকম দেখতাম বা শুনেছি ঈদে সিনেমা দেখার জন্য হলগুলোতে মানুষ হুমড়ি খেয়ে পরত।মাঝখানে পরিস্থিতি একটু থমকে গেছে। আমরা চাই আগের মতো দর্শকরা সিনেমা দেখতে হুমড়ি খেয়ে পরুক। আমরা চেষ্টা করে যাচ্ছি ভালো ভালো কাজ করার। মানুষ যাতে তার পরিবার নিয়ে সিনেমা দেখতে পারে। এবং সিনেমাটি দেখার পর ভালো বলতে পারে। আমাদের বাংলা সিনেমা ভালো হচ্ছে এটা যেনো বলতে পারি।
অভিনেতা রোশানের সঙ্গে প্রথমবার কাজ করলেন, কেমন ছিল সে অভিজ্ঞতা?
দর্শকরা অনেক আগে থেকেই চাচ্ছিলেন রোশান-পূজার জুটি হোক। সেই প্রত্যাশা থেকে ‘সাইকো’ দিয়ে তার সঙ্গে জুটি হয়ে কাজ করলাম। অভিনেতা হিসেবে রোশান অসাধারণ। আমি সব সময়ই বলি যদি একজন অভিনেতা-অভিনেত্রী কাজ শেখার বা জানার আগ্রহ থাকে তাহলে সে অনেক ভালো করতে পারে। রোশানের মধ্যে সে ক্ষমতাটা আছে। সে অনেক বেশি শিখতে চায়। এখন যারা যারা ভালো ভালো কাজ করছেন রোশার তাদের মধ্যে অন্যতম।
অনন্য মামুনের নির্দেশনায় কাজ করতে কেমন লাগল?
মামুন ভাইয়ের নির্দেশনায় শিশুশিল্পী হিসেবে আমি কাজ করেছিলাম। যদি তুলনা করি শিশুশিল্পী থেকে বর্তমান নায়িকা হবার পর তাহলে বলব আকাশ-পাতাল পার্থক্য। মামুন খুবই ভালো একজন নির্মাতা। তার সঙ্গে যারাই কাজ করেছেন তারা জানেন মামুন ভাইয়ের নির্দেশনা কেমন। আমার পছন্দের পরিচালকের মধ্যে তিনি অন্যতম একজন।
সিনেমা প্রচরণায় কেমন কাজ করছেন?
ঈদতো চলেই আসছে, হাতে তেমন সময় নেই। মাত্র সেন্সর হলো। ৬ জুলাই ‘সাইকো’র ট্রেলার মুক্তি পেল। বিভিন্ন টিভির অনুষ্ঠানে যাওয়ার চেষ্টা করছি, সিনেমাটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছি। সবইতো আমার সিনেমা, তাই আমি চাই দর্শকরা হলে এসে আমার সিনেমাটি দেখুক।
হলে গিয়ে দর্শকদের সঙ্গে সাইকো দেখার ইচ্ছে আছে?
হ্যাঁ অবশ্যই আছে। আমার প্রতিটি সিনেমা মুক্তি পেলে হলে গিয়ে দর্শকের সঙ্গে দেখার চেষ্টা করি। এবারও ইচ্ছে আছে দর্শকের সঙ্গে ‘সাইকো’ দেখার। আমার ইচ্ছে আছে ঈদের প্রথম দিন প্রথম শো তাদের সঙ্গে দেখার।
দর্শকদের উদ্দেশ্যে কিছু বলুন…
ঈদ হচ্ছে আমাদের অনেক বড় উৎসব। সবাই সুন্দর মতো ঈদ পালন করুন। ঈদের মতো বড় উৎসবে সিনেমা মুক্তি পাচ্ছে। আপনারা ঈদের আনন্দে হলে এসে আমাদের সিনেমা দেখুন। বাংলা সিনেমার পাশে থাকুন।
রোমান রায়