ঈদের এক গুচ্ছ নাটকে মম শিউলী

দেশীয় টেলিভিশন নাটক – চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল মম শিউলী এবারের ঈদে এক গুচ্ছ নাটক নিয়ে পর্দায় আসছেন। তার অভিনীত নাটকগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ফরিদুর রেজা সাগরের ছোট কাকু উপন্যাস অবলম্বনে নির্মিত আট পর্বের নাটক ‘সৈয়দপুরের সৈয়দ সাহেব’। গুণী অভিনেতা – নির্মাতা আফজাল হোসেন পরিচালিত এই ঈদ ধারাবাহিকটি ঈদের দিন থেকে টানা আটদিন চ্যানেল আইতে প্রচার হবে বলে জানান মম শিউলী।
জনপ্রিয় এই অভিনয়শিল্পী অভিনীত ঈদের আরেকটি উল্লেখযোগ্য নাটক হলো ‘মারিয়া ওয়ান পিস’। সাজিন আহমেদ বাবু পরিচালিত এই নাটকের নায়িকা চরিত্রে অভিনয় করেছেন দেশের সঙ্গীতাঙ্গনের সুন্দরী ও জনপ্রিয় গায়িকা পড়শী। এতে মম শিউলী অভিনয় করেছেন পড়শীর মায়ের চরিত্রে। আর নায়ক চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋষি কৌশিক। এটি প্রচার হবে আরটিভিতে।
মম শিউলী জানান, তার অভিনীত অন্যান্য নাটকগুলো হলো ‘একটি সনদ ও ফুল মিয়ার গল্প’ (এনটিভি), ‘এক চিলতে রৌদ্দুর’, ‘বিয়ে করে বিপদে’ (আরটিভি), ‘দুই লাইন বেশি বোঝে’ (আরটিভি), সাত পর্বের ‘রোগটি যখন প্রেম’ এবং বাংলাদেশ টেলিভিশনের ঈদের নিজস্ব নাটক ‘তোমাকেই ভালোবাসি’।
টেলিভিশন নাটকের পাশাপশি মম শিউলী দেশীয় চলচ্চিত্রের বেশ কয়েকটি তারকাবহুল চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার অভিনীত মুক্তি পাওয়া তিনটি আলোচিত ও জনপ্রিয় চলচ্চিত্র হলো ‘শিকারী’, ‘চালবাজ’, ‘অহংকার’। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘কলিজাতে দাগ লেগেছে’ নামের একটি চলচ্চিত্র।
অন্যদিকে, বাংলাদেশ আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গর্বিত সদস্য মোসাম্মৎ মমতাজ বেগম ওরফে মম শিউলী মডেল হিসেবেও জনপ্রিয়। তিনি মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি’র একটি বিজ্ঞাপনচিত্রে দারুন জনপ্রিয়তা পেয়েছেন।
নিজের অভিনীত ঈদের নাটকগুলো সম্পর্কে মম শিউলী বলেন, বরাবরের মতো এবারও আমি প্রচুর নাটকে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু চাকুরীর ব্যস্ততার কারণে অনেক বেশি নাটকে অভিনয় করতে পারিনি। এরপরেও যেসব নাটকে অভিনয় করেছি, সবগুলোই অসাধারণ। আমার বিশ্বাস এসব নাটক দেখে সবাই মুগ্ধ হবেন।
তুষার আদিত্য