আমাকে দায়িত্ব চালিয়ে যেতে বলা হয়েছে : নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির এবারের আলোচিত নির্বাচন শেষে সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে আইনী লড়াই। চলমান আইনী লড়াই নিয়ে সাংবাদিক সম্মেলন করে সাধারণ সম্পাদকের চেয়ারে বসলেন নির্বাচনী আপিল বোর্ডের রায়ে নির্বাচিত সাধারণ সম্পাদক নিপুণ। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন চিত্রনায়িকা নিপুণ। সেখানে তিনি সাধারণ সম্পাদকের চেয়ারে বসার ব্যাখ্যা দিয়ে বলেন, ‌আমি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক, আমাকে দায়িত্ব চালিয়ে যেতে বলা হয়েছে। তাই আমি দায়িত্ব চালিয়ে যাবো। আমার আইনজীবী আমাকে বলেছেন।
সাংবাদিক সম্মেলনে নিপুণ জানান, চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন। তাই আপিল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাধারণ সম্পাদক। তার সেই দায়িত্ব পালনে আইনী কোনো বাধা নেই বলে উপস্থিত সাংবাদিকদের জানান।
এই প্রসঙ্গে নিপুণ বলেন, ফুল বেঞ্চে যে শুনানি হয়েছে, তাতে দুটি রায় হয়েছে। একটিতে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। মানে আপিল বোর্ড অনুযায়ী আমি বৈধ সাধারণ সম্পাদক এবং আমি সেইভাবেই শপথ নিয়েছি এবং চেয়ারে বসেছি। পাশাপাশি স্থিতাবস্থা দিয়েছেন। মানে এই যে, যেভাবে আছে সেভাবেই থাকবে। অর্থাৎ যেহেতু আমি শপথ নিয়ে কার্যক্রম শুরু করেছিলাম, তাই আমি আমার কাজ চালিয়ে যেতে পারবো।
নিপুণের চেয়ারে বসা নিয়ে শিল্পী সমিতির নির্বাচনে আপিল বোর্ডের প্রধান নির্মাতা সোহানুর রহমান সোহান বলেন, আদালতের ফুল বেঞ্চ শুনানিতে আমাকে ও বোর্ডের সদস্য মোহাম্মাদ হোসেনকে ধন্যবাদ জানানো হয়। সেখানে আমাদের কাজের প্রশংসা করা হয়। আমি আশা করি দ্রুত এই সমস্যার সমাধান হয়ে যাবে।
তুষার আদিত্য