ভালোবাসা দিবস উপলক্ষে জিয়াউদ্দিন আলমের নাটক “চিরকুট”

ভালোবাসা দিবসের নাটকে প্রথম অভিনয় করেছন সালমার মুক্তাদির ও রোকাইয়া জাহান চমক।
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে জিয়াউদ্দিন আলমের পরিচালনায় নাটক “চিরকুট”। নাটকের কাহিনী লিখেছেন বিদ্যুৎ রায়। জুয়েল হাসান চিত্রগ্রহনে নাটকটিতে অভিনয় করেছেন অভিনয় করেছেন জনপ্রিয় মডেল ও অভিনেতা সালমান মুক্তাদির, রোকেয়া জাহান চমক, হোসাইন সাঈদি ও শিখা খান ও মোইন খান । চিরকুট নাটকের টাইটেল গানটি গেয়েছেন কাওসার খান ও প্রমা শেখ। গানটি লিখেছেন পরিচালক নিজেই । সুর ও সঙ্গীত করেছেন কাওসার খান।
নাটকের গল্পে দেখা যাবে উচ্চবিত্ত পরিবারের মেয়ে হৃদিতার।গাড়ি ড্রাইভ করে নিজেই, বাসায় শুধুমাত্র তার মা আর সে থাকে। নিয়মিত শরীরচর্চা তার অভ্যাস। একদিন সকালে ছাদের উপর ব্যায়াম করতে গিয়ে একটি গোলাপ ফুল ও সাথে চিরকুট রাখা দেখলে সোনালী কৌতুহলবসত চারদিকে খুঁজতে থাকে। দেয়ালের আড়াল থেকে কেউ তাকে ফলো করছে বুঝতে পেরে সে অন্য খেলায় মেতে ওঠে। সে ওই চিরকুটে নিজের ফোন নম্বর লিখে রেখে আসে।
আর সেই সূত্র ধরে সোহানের সাথে হৃদিতার প্রথমে কথা বলা, তারপর বন্ধুত্ব এবং পরবর্তীতে ভালবাসার সম্পর্ক তৈরি হয়। একসাথে মিশতে গিয়ে হৃদিতার ওভার স্মার্টনেসের কাছে সোহান বারবার বোকা সেজে যায়। ইচ্ছা করে সোহানকে বারবার বোকা বানানোর বিষয়টি হৃদিতা খুব এনজয় করে। কখনও রেস্টুরেন্টে, কখনও রাস্তায়, কখনও শপিংমলে, আবার কখনও মাঝরাতে ডেকে হৃদয়কে বোকা বানায় হৃদিতার। ঘটতে থাকে মজার মজার ঘটনা নিয়ে এগিয়ে যায় ‘চিরকুট’ নাটক।
রোমান রায়