মোদির সঙ্গে তারকাদের সেলফি

ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরে তখন একঝাঁক বলিউড তারকা। নরেন্দ্র মোদিকে নিয়ে সেলফি তুলতে ব্যস্ত সবাই। জানা যায়, দেশের উন্নয়নে কীভাবে বলিউড সাহায্য করতে পারে, তা নিয়ে এই তারকাদের সঙ্গে আলোচনায় বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই আলোচনায় যোগ দেন রণবীর সিং, রণবীর কাপুর, বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, ভিকি কৌশল, একতা কাপুর, করণ জোহার, সিদ্ধার্থ মালহোত্রা, আয়ুষ্মান খুরানা, ভূমি পেনধরকর, রোহিত শেট্টি, রাজকুমার প্রমুখ।
আলোচনার পর রণবীর সিং প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে ছবি তোলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি পোস্ট করে তিনি ক্যাপশন দেন ‘জাদু কি ঝাপ্পি। আমাদের দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে, কথা বলে ভালো লাগল।’ এই ছবি পোস্টের পর মুহূর্তের মধ্যে সাড়ে ছয় লক্ষ লাইক পড়ে। সিদ্ধার্থও মোদির সঙ্গে দু’টি ছবি পোস্ট করেন। তিনি তার ছবির ক্যাপশন দেন, ‘ধন্যবাদ মোদিজি আমাদের কথা ধৈর্য ধরে শোনার জন্য। এটা খুব সম্মানের এবং আমাদের শিল্পের কথা শোনার জন্য আপনার কাছে কৃতজ্ঞ থাকব।’
কোন পদ্ধতিতে বলিউড দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে পারে, সেই বিষয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা হয় বলিউডের এই তারকাদের। তবে এই আলোচনায় দেখা যায়নি খানেদের কাউকেই। অমিতাভ বচ্চনের অনুপস্থিতি নিয়েও প্রশ্ন উঠেছে।
আলোচনা শেষে পরিচালক করণ জোহার একটি টুইট করেন। যে টুইট বার্তায় তারকারা নরেন্দ্র মোদির সঙ্গে সেলফি তোলা হয়। সেখানে লেখা ছিল, ‘অসামান্য সুযোগ।’ তিনি লেখেন, যে দেশের উন্নয়নে অবদান রাখতে চায় বলিউডও। আর দেশে যেকোনো প্রকার ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর বলিউডও।
অর্ণব আদিত্য