তিন বছর পর সিনেমায় শুটিংয়ে ববি

২০১৯ সালে সর্বশেষ সিনেমার জন্য ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন ববি হক। মাঝে প্রায় তিনটি বছর গেলেও করোনাসহ অন্যান্য কারণে তাকে আর পাওয়া যায়নি।
অবশেষে ১ ফেব্রুয়ারি বিএফডিসিতে নতুন ছবি ‘ময়ূরাক্ষী’র মাধ্যমে কাজে ফিরলেন এই নায়িকা। গোলাম রাব্বানীর পাণ্ডুলিপিতে ছবিটি পরিচালনা করেছেন রাশিদ পলাশ।
তিনি জানান, এফডিসিতে সিনেমার প্রথম দিনের শুটিংয়ে অংশ নিয়েছেন ববি, শিরিন শিলা, দীপসহ অনেকে। আর ববির ভাষ্য, ‘‘সর্বশেষ ‘বৃদ্ধাশ্রম’ ছবির শুটিং করেছিলাম ২০১৯ সালে। এরপর আর কোনও ছবির কাজ করিনি। মাঝে তো দুই বছর করোনায় ঘরবন্দি ছিলাম। একটা টিভিসির শুটিং হওয়ার কথা থাকলেও সেটাও করতে পারিনি। খুব খারাপ লাগছিল কর্মক্ষেত্রে যেতে না পেরে।’’ ববি জানান, পরিচালককে তিনি নিজেই অনুরোধ করেছিলেন যেন ছবির কাজ এফডিসিতে শুরু হয়। সে কথা রেখেই মঙ্গলবার থেকে শুটিং শুরু হলো সেখানে। তিনি আরও বলেন, ‘‘পরিচালক রাশিদ পলাশকে অনুরোধ করেছিলাম ‘ময়ূরাক্ষী’ ছবির শুটিং এফডিসি থেকেই যেন শুরু হয়। অনেক দিন পর চেনাজানা অনেক মানুষের সঙ্গে দেখা হচ্ছে। বেশ ভালো লাগছে।’’ প্রথম দিনের শুটে অংশ নিয়েছেন চিত্রনাট্যকার গোলাম রাব্বানীও। তিনি এখানে চলচ্চিত্র পরিচালকের ভূমিকায় আছেন।
প্রেম ও প্রতারণার গল্প ‘ময়ূরাক্ষী’। এর ফার্স্টলুক পোস্টার আগেই প্রকাশ হয়েছে। সেখানে একজন নায়িকার ভূমিকায় দেখা গেছে ববিকে। ববি শাড়ি পরা, সঙ্গে বোল্ড সাজ। হাতে জ্বলন্ত সিগারেট। মুখ থেকে বের হচ্ছে ধোঁয়া। তাকিয়ে আছেন উদাস ভঙ্গিতে।
রোমান রায়