শেখ হাসিনার চরিত্রটি আমার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র : ফারিয়া

বঙ্গন্ধুর বায়োপিক নিয়ে নির্মিত ‘বঙ্গবন্ধু’ ছবিটিতে শেখ হাসিনা চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। ছবিটিতে নিজের শুটিং পার্ট শেষ করে তিনি বললেন, ‘শেখ হাসিনা চরিত্রটি আমি সারা জীবন লালন করব। আমার জীবনের অন্যরম এক জার্নি ছিলো এটা।’ তিনি জানান, আপাতত বলা যায় বঙ্গবন্ধুর বায়োপিকের আমার শুটিং পার্ট শেষ। তবে এরপর আবার শুটিং করা যে লাগবে না সেটা বলা যায় না। পরে লাগতেও পারে আবার নাও পারে। তাই আনুষ্ঠানিকভাবে বলতে পারছিনা শেষ। বলতে হচ্ছে আপাতত শেষ।
ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল নির্মাণ করছেন ছবিটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটির প্রথম ধাপের শুটিং ভারতের পর শেষ ধাপের শুটিং হচ্ছে বাংলাদেশে। ছবিটির শুটিং শেষ করে আবেগে ভাসলেন নুসরাত ফারিয়া। বললেন, ‘এই সিনেমার প্রত্যেকটি চরিত্র খুবই গুরুত্বপূর্ণ। প্রত্যেকটি চরিত্রই ইতিহাসের অংশ। এই ইতিহাসের অংশ হয়ে শ্যাম বেনেগাল স্যারের সঙ্গে যে জার্নিটা এতোদিন দিলাম তা আজীবন মনে থাকবে। ছবিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রটি নিঃসন্দেহে আমার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র।’
শুটিং শেষে করে নুসরাত ফারিয়া ফেসবুকে শ্যাম বেনেগালের সঙ্গে তোলা একটি সাদাকালো ছবিও শেয়ার করেছেন। সেখানে ক্যাপশনে নিজের অনুভূতি প্রকাশ করেছেন তিনি। ছবিতে তরুণ শেখ হাসিনার রূপেই দেখা যাচ্ছে ফারিয়াকে।
‘বঙ্গবন্ধু’ ছবিতে কেন্দ্রীয় চরিত্র তথা বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক আরিফিন শুভ। তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা ও দীঘি।
এছাড়াও আরও অভিনয় করছেন দিলারা জামান, সিয়াম আহমেদ, চঞ্চল চৌধুরী, খায়রুল আলম সবুজ, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর প্রমুখ।
রোমান রায়