ট্রাব অ্যাওয়ার্ড পেলেন সাবরিনা বশির

ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে বর্ণিল আলোর ঝলকানি। মঞ্চের আলোর ঝর্ণাধারা উপচে পড়ছিল মিলনায়তনে উপস্থিত তারকাদের মাঝে।
তারপর এক এক করে সম্মাননা পেলেন অনেক বিশিষ্ট গুণীজন। গত ১৯ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে এমন দৃশ্যের সৃষ্টি হয়েছিল টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) অ্যাওয়ার্ড আসরে। ২৭তম বর্ষের এই আসরে ১৩টি ক্যাটাগরিতে বিভিন্ন ক্ষেত্রের গুণীজনকে সম্মানিত করা হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এর হাত থেকে ট্রাব অ্য়াওয়ার্ড গ্রহণ করেন কন্ঠশিল্পী সাবরিনা বশির। সাবরিনা বশির পপুলার গায়িকা ও দেবদ্যূত, প্রযোজক হিসেবে এই অ্যাওয়ার্ড গ্রহন করেন। আধুনিক কিংবা ফোক সব ধারায় তার কন্ঠের বিচরণ। কন্ঠের যাদুতে শ্রোতাদের মুগ্ধ করেছেন এই সঙ্গীত শিল্পী। আসিফ আকবর, তাহসান, কাজী শুভ ও পথিক হাসানসহ সময়ের জনপ্রিয় সকল শিল্পীদের সাথে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। শ্রোতাপ্রিয়তায় পেয়েছেন বিভিন্ন অ্যাওয়ার্ডও। সম্প্রতি তার ‘দিল্লী কা লাড্ডু’ শিরোনামের গানটিও বেশষ জনপ্রিয়তা পেয়েছে। সাবরিনা বশির বলেন, ‘আমি শৈশব থেকেই গান চর্চা করি। গানের প্রতি ভালোবাসা থেকেই কন্ঠশিল্পী হওয়া। সবসময় চেষ্টা করি শ্রোতাদের ভালো গান উপহার দেওয়ার। গান দিয়েই শ্রোতাদের মনে বেঁচে থাকতে চাই সারাজীবন। ট্রাব অ্যাওয়ার্ড পেয়ে আমি খুবই আনন্দিত, ধন্যবাদ ট্রাব অ্যাওয়ার্ড আয়োজক সকল সদস্যদের। বাংলা গানের জয় হোক।’
উল্লেখ্য, সাবরিনার নতুন গান গুলোর মধ্যে রয়েছে আসিফ আকবের সঙ্গে দ্বৈত কন্ঠে ‘মধুচোরা’ এবং ‘ফুলের কানে ভ্রমর এসে’ শিরোনামে গানটি। সম্প্রতি এই শিল্পীর ‘জলে গিয়েছিলাম সই’ নামে একটি ফোক গানের ভিডিও ইউটিউবে বেশ জনপ্রিয়তা পেয়েছে।
রোমান রায়