আবারও ঝড় তুললেন নুসরাত

ছেলে ঈশানের বয়স সবে দুই মাস। কিন্তু পুরোদমে কাজে ফিরেছেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। ছেলেকে কয়েক দিনের জন্য কলকাতায় রেখে কাশ্মীরে শুটিংয়েও গিয়েছিলেন। সঙ্গী ছিলেন স্বামী যশ দাশগুপ্ত। সন্তান জন্মের দুই সপ্তাহেই স্যালোঁর লঞ্চে হাজির হয়েছিলেন নায়িকা। যা দেখে হতভম্ব হয়েছিল সকলেই। এমনিতে খুব বেশি বেবি ফ্যাট নুসরাতের গায়ে লাগেনি। তবে নিজেকে আগের মতোই তন্বী করে তুলতে কোনো খামতি রাখছেন না এই সাংসদ অভিনেত্রী। চিকিৎসকদের পরামর্শ মেনেই জিম করছেন পুরোদমে। কালো রঙা স্পোর্টস ব্রাতে সদ্যই নিজের চাবুক ফিগার তুলে ধরেন নুসরাত। সেখানে পোস্ট ওয়ার্ক আউট গ্লো ঝরে পড়ছে নায়িকার। বুধবার তো জিম করবার ফাঁকে রিল ভিডিওই বানিয়ে ফেললেন অভিনেত্রী। নুসরাতের সেই ‘ফাঁকিবাজি’ মুহূর্ত দেখে ‘মরি মরি যাই’ বলছেন পুরুষ ভক্তরা। এদিন আর সিটি ও অ্যাডাম লিভাইনের ‘লকড অ্যাওয়ে’ গানে রিল ভিডিও বানালেন নুসরাত। গানে গানে নায়িকার প্রশ্ন, আমি যদি নিজের খামতিগুলো মেলে ধরি, যদি আমি মনের জোর ধরে রাখতে না পারি, সত্যি বলো তাহলেও কি আমাকে আগের মতোই ভালোবাসবে?’ তবে কার উদ্দেশে এই বার্তা নুসরাতের? ইনস্টাগ্রাম ফলোয়ারদের জন্য নাকি ঈশানের ড্যাডের জন্য? তা স্পষ্ট করেননি নায়িকা।
এদিকে, প্রযোজক এনা সাহার নতুন ছবিতে তৃতীয়বারের মতো জুটি বাঁধছেন যশ-নুসরাত। সেই ছবির একটি গানের শুটিং সেরে এলেন কাশ্মীরে। কলকাতায় ফিরেই ‘জয় কালী কলকত্তাবালী’র শুটিংয়ে যোগ দিয়েছেন নুসরাত।
নায়িকার কথায়, অভিনয় ক্যারিয়ার, সাংসদীয় দায়িত্ব এবং ঈশানের মায়ের ভূমিকা পালন করতে গিয়ে বেগ পেতে হচ্ছে ঠিকই, তবে ‘কর্মই ধর্ম’ এটা মনেপ্রাণে বিশ্বাস করেন তিনি। তাই দিনের অর্ধেকটা সময় সন্তানের জন্য এবং বাকি সময়টা কাজের জন্য তুলে রাখছেন। ঈশানের মায়ের ভূমিকা প্রতি মুহূর্তে এনজয় করছেন অভিনেত্রী।
নুসরাতের কথায়, ‘আগের থেকে কাজে এলে একটা জিনিস পাল্টেছে, এখন প্যাক-আপ করে বাড়ি ফেরার তাড়া সঙ্গে থাকে। আসলে ঈশান যত না আমার জন্য অপেক্ষা করে, আমি তার চেয়ে বেশি উদগ্রীব থাকি ওকে কোলে নেওয়ার জন্য’।
আলমগীর কবির