কলকাতার ‘আতস কাঁচ’ এ অরিন

লাক্স সুপার স্টার ও ঢাকার ছবির উঠতি তারকা অরিনের ক্রমশ ব্যস্ততা বাড়ছে ওপার বাংলা কলকাতার বাংলা ছবিতে। ঢাকা ও কলকাতার ছবিতে এখন তিনি সমান তালে কাজ করে যাচ্ছেন। ব্যস্ততা বাড়ছে অভিনেত্রী অরিনের। সম্প্রতি কলকাতার আরও একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন গ্ল্যামার গার্ল অরিন। কলকাতা থেকে মুঠোফোনে এই তথ্য জানান অরিন নিজেই। তার এই নতুন ছবির নাম “আতস কাঁচ”। এটি পরিচালনা করবেন কলকাতার সাংবাদিক অরিন্দম বসু। ছবিতে অভিনয় করবেন ওখানকার ছবির দুই তারকা নায়ক টোটা রায় চৌধুরী এবং রোহিত রায়।
অরিন বলেন, ছবির নাম ‘আতস কাঁচ’, নামেই রয়েছে ক্রাইম থ্রিলারের আভাস। অরিন্দম দা ওখানকার নতুন নির্মাতা হলেও, ‘আতস কাঁচ’ ছবিতে পাকা অভিনয়শিল্পীদের সঙ্গে আমাকে নিয়েছেন। এটি আমার জন্যে যেমন সম্মানের তেমনি চরিত্রটি খুবই চ্যালেঞ্জিং।
সম্প্রতি আতস কাঁচ ছবি প্রসঙ্গে কলকাতার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন অরিন্দম বসু। সেখানে তিনি জানান, ছবির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করছেন কলকাতার টোটা রায় চৌধুরী, রোহিত রায় এবং বাংলাদেশের জনপ্রিয় মুখ অরিন।
অরিন জানান,‘আতস কাঁচ’ ছবিতে তার চরিত্রের নাম রেশমা। ছবির গল্প সম্পর্কে পরিচালক অরিন্দম বসু জানান, প্রতাপাদিত্য সিং (রোহিত রায়) একজন ক্রাইম থ্রিলার ধাঁচের লেখক। স্ত্রী রেশমার (অরিন) সঙ্গে তাঁর সম্পর্ক ভালো যাচ্ছে না। তাই তাঁরা পাহাড়ে ছুটি কাটাতে যাওয়ার পরিকল্পনা করে। ছুটি কাটানোর ফাঁকে নিজের অসামাপ্ত একটি গল্পের কাজ শেষ করারও পরিকল্পনা করেন তিনি। বেড়াতে গিয়ে তাঁদের সঙ্গে পরিচয় হয় রাহিলের (টোটা রায় চৌধুরী)। পাহাড়ে রাহিল ছোট্র একটি পানশালা পরিচালনার পাশাপাশি গান-বাজনা করেন। এই তিনজনের পরিচয়ে ছবির গল্পে ঘটে নানা বাঁকবদল। চলতি বছরের ডিসেম্বর মাসের মাঝামাঝি সময়ে কলকাতার উত্তরাঞ্চলে ছবির কাজ শুরু হবে বলে মুঠোফোনে জানান অরিন। তিনি বলেন, কলকাতায় বর্তমানে ছবিটির শুটিংয়ের আগে শিল্পীদের রিহার্সেল এবং প্রিয় প্রোডাকশনের কাজ চলছে। এরই মধ্যে জিম করে আমার ওজন কমাতে হয়েছে। নাচের প্র্যাকটিস এবং আমার গ্রূমিংয়ের কাজ করানো হচ্ছে। আমি আশা রাখছি এটি খুবই ভালো একটি কাজ হবে।
এর আগে কলকাতার বেশ কয়েকটি ছবিতে কাজ করেছেন ২০১০ সালের লাক্স সুপারস্টার প্রতিযোগী অরিন। কলকাতায় তাঁর প্রথম ছবি ‘অপরাজেয়’। এরপর ‘আমার ভয়’, ‘শর্টকাট’, ও ‘উল্কি’ শিরোনামের কয়েকটি ছবিতে কাজ করেছেন। এদিকে বাংলাদেশে অরিনের প্রথম চলচ্চিত্র ‘ছিন্নমূল’ মুক্তি পায় ২০১৬ সালে। এরপর একে একে চুক্তিবদ্ধ হয়েছেন ‘বিধ্বস্ত’, ‘মাতাল’, ‘আমার সিদ্ধান্ত’ ও ‘সংসার’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে। এগুলোর মধ্যে সম্প্রতি অরিন অভিনীত মাতাল ছবিটি বাংলাদেশে মুক্তি পেয়েছে। খুব শীঘ্রি বিধ্বস্ত নামের তার আরেকটি ছবি মুক্তি পাবে। মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত এই ছবিতে অরিনের বিপরীতে অভিনয় করেছেন কাজী মারুফ।
সবশেষে অরিন এই প্রতিবেদককে জানান, আতস কাঁচ ছবিটির শুটিং শেষ হওয়ার পর কলকাতার বড় একটি প্রযোজনা সংস্থার বিগ বাজেটের ছবিতে কলকাতার ছবির একজন বড় তারকার সঙ্গে অভিনয় করবেন তিনি। সুন্দরী গ্ল্যামারাস নায়িকা অরিন বলেন, আমার ইচ্ছে আছে ঢাকা আর কলকাতার ছবিতে সমানতালে কাজ করার। কলকাতায় এখন পর্যন্ত আমার কোন ছবি মুক্তি না পেলেও ওখানকার নির্মাতাদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি। আমার মত একজন নতুন নায়িকার উপর আস্থা রাখায় সত্যিই আমি খুব সম্মান বোধ করছি। আমি আমার অভিনয় প্রতিভা আর মেধা দিয়ে তাদের আস্থার প্রতিদান দিতে সক্ষম হবো বলে মনে করছি।
অর্ণব আদিত্য