ওয়ার্ল্ড ট্যুরিজম ডে উপলক্ষে রূপঙ্করের নতুন গান

পূজো এলে ছোট কি বড় কারোরই বাড়িতে মন টিকতে চায় না। যারা ভিড় পছন্দ করেন না তারা চলে যান এই শহরের বাইরে কাছে পিঠে সমুদ্র, জঙ্গল বা কোনো নৈস্বর্গিক স্থানে এ ছাড়াও যারা এবার পুজোয় পাহাড়ি রাস্তায় হারাতে চান?, ঘুরে আসতে চান পাহাড়ি কোনো গ্রামে?,যেখানে পাশ দিয়ে বয়ে চলা নদীর পাশে কিছুটা সময় কাটাতে পছন্দ করছেন? তারা ভরা আকাশের নীচে হারিয়ে যেতে ইচ্ছে করছে?।করোনা আবহে ভ্রমণ টুকটাক করে শুরু হয়েছে। তাও যদি না যান হারিয়ে যেতে মানা নেই গানে,গানে।এবছর আন্তর্জাতিক ট্যুরিজম দিবসে প্রকাশ পেতে চলেছে শিল্পী রূপঙ্করের পুজোর নতুন গান। উদ্যোগে দ্যা ড্রিমার্স মিউজিক পিআর এজেন্সি।সুদীপ্ত চন্দের মূল পরিকল্পনায় পাহাড়ের প্রেক্ষাপটেই এই নতুন গানের আবহ নির্মান করেছেন সুদীপ্ত স্বয়ং।গানের সুর এই প্রথম সুদীপ্তের নিজের।গানটা লিখেছেনও তিনি।
সঙ্গীত আয়োজন করেছেন মাধুর্য মুখোপাধ্যায়।গান জুড়ে রয়েছে পাহাড়।মানুষ এই করোনা আবহে অনেকটাই ঘর বন্দী,ঘুরতে যাওয়ার ইচ্ছা থাকলেও মনে ভয়ও আছে।২৭ সেপ্টেম্বর আন্তর্জাতিক ট্যুরিজম দিবস উপলক্ষে পাহাড়ে হারিয়ে যাওয়ার গানের শুভমুক্তি করার পরিকল্পনা সুদীপ্তর।রূপঙ্কর বললেন,” দ্যা ড্রিমার্স মিউজিক পিআর এজেন্সির সাথে আমার দীর্ঘ দিনের সম্পর্ক।সুদীপ্ত এর আগে গতবছরেও গান লিখেছিলেন।এবার উপরি পাওনা ওঁর সুর। গানটা খুব সুন্দর হয়েছে।একটা রেট্রো ফ্লেবার আছে।”সুদীপ্ত চন্দ বললেন,” পাহাড় আমার সব থেকে প্রিয় জায়গা।
এর বৈচিত্র্য মনকে সমৃদ্ধ করে।সেই পাহাড় নিয়েই আমার এই গান আশা করি সবার পছন্দ হবে।” এবার অপেক্ষা ২৭ সেপ্টেম্বর গানের শুভ মুক্তির জন্য।ড্রিমার্সের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে গানটা মুক্তি পাবে।
গোপাল দেবনাথ, কলকাতা