ঈদে ক্লাব ইলেভেনে ‘মায়ের ডাক’,’আপন’ ও ‘অদ-ভূত’

আসন্ন ঈদুল আজহায় প্রযোজনা প্রতিষ্ঠান ‘ক্লাব ইলেভেন’ থেকে প্রকাশ পেয়েছে এই সময়ের আলোচিত নির্মাতাদের নির্দেশনায় জনপ্রিয় তারকা শিল্পীদের অভিনীত তিনটি নাটক।
এই তিনটি নাটকের মধ্যে নির্মাতা কাজল আরেফিন অমি নির্মাণ করেছেন- ‘আপন’ এবং ‘অদ-ভূত’ শিরোনামের দুটি নাটক। নাটক দুটি রচনাও করছেন তিনি। মাবরুর রশীদ বান্নাহ নির্মাণ করেছেন ‘মায়ের ডাক’ শিরোনামের একটি নাটক। এই নাটকের গল্প লিখেছেন আকবর হায়দার মুন্না। পারিবারিক গল্পে নির্মিত ‘আপন’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- তারিক আনাম খান, আফরান নিশো, মুনিরা মিঠু, শামীমা নাজনীন, তাসনিয়া ফারিন, জিয়াউল হক পলাশ, সুমন পাটোয়ারীসহ আরও অনেকে।
ভৌতিক-কমেডি গল্পে ‘অদ-ভূত’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সাবিলা নূর, জিয়াউল হক পলাশ, চাষী আলম, শরাফ আহমেদ জীবন, সুমন পাটোয়ারী, পাভেল, আব্দুল্লাহ রানাসহ আরও অনেকে।
পারিবারিক বন্ধনে, মায়ার আঁচলে বেঁধে রাখার গল্পে নির্মিত ‘মায়ের ডাক’ নাটকে পরিচালক বান্নাহ বসিয়েছেন তারার হাট। যেখানে অভিনয় করেছেন অভিনেত্রী- দিলারা জামান, তাহসান খান, মম, তৌসিফ, জোভান, ফারিণ, কেয়া পায়েল ও শাহেদ আলীসহ আরও একঝাক তারকা।
মানুষের জীবনে ঘটে যাওয়া প্রেম-বিরহ, প্রাপ্তি-অপ্রাপ্তি, মায়া-মমতা, দায়িত্ব এবং দায়বদ্ধতার মিশেলে নির্মিত হয়েছে এই নাটকগুলো এমনটাই জানালেন ক্লাব ইলেভেনের কর্ণধার আকবর হায়দার মুন্না। তিনি আশা করছেন নাটক গুলো দর্শকের হৃদয় ছুঁয়ে যাবে।
রোমান রায়