‘এই রূপালি গিটার ফেলে একদিন চলে যাবো দূরে-বহুদূরে…’

গুজব নয়, এবার খবরটি অপ্রিয় সত্য হলো! সবাইকে নির্বাক করে না ফেরার দেশে চলে গেলেন একাধারে গায়ক, গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পী আইয়ুব বাচ্চু। ব্যান্ড সঙ্গীত জগতের এই কিংবদন্তি তার নিজের গানের কথার মতোই চলে গেলেন দূরে-বহুদূরে! তার জনপ্রিয় একটি গান ‘এই রূপালি গিটার ফেলে একদিন চলে যাবো দূরে-বহুদূরে…।’
বৃহস্পতিবার সকালে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হন আইয়ুব বাচ্চু। এরপর তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ব্যান্ড দল এলআরবির লিড গিটারিস্ট ও ভোকাল আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।
এলারবি ব্যান্ডের শামীম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আইয়ুব বাচ্চু। এরপর তাকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ব্যান্ডসংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মরদেহ আজ শনিবার সকালে আকাশপথে ঢাকা থেকে চট্টগ্রামে এসে পৌঁছেছে, বিমানবন্দরে আইয়ুব বাচ্চুর মরদেহ গ্রহণ করেছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির উদ্দীন। আইয়ুব বাচ্চুর মরদেহের সঙ্গে ঢাকা থেকে গেছেন তাঁর স্ত্রী, ছেলেমেয়ে আর স্বজনেরা। মায়ের কবরের পাশে দাফন করা হবে।

অর্ণব আদিত্য