চমক নিয়ে ফিরছেন কুসুম সিকদার

দেশের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী কুসুম সিকদার। দুই দশক ধরে শোবিজে আলো ছড়িয়ে যাচ্ছেন। ক্যারিয়ার শুরু করেন মডেল হিসেবে। ছোট ও বড় পর্দা মাতিয়েছেন অভিনেত্রী হিসেবে। পাশাপাশি নাচেও তিনি মন মাতিয়েছেন দর্শকের। বহু গুণে সমৃদ্ধ এই তারকা চমক দেখিয়েছেন গানেও। অনেকদিন ধরেই এই তারকার কোনো কাজ পাচ্ছেন না তার ভক্তরা। সর্বশেষ তিনি আলোচনায় এসেছেন করোনা প্রকোপের শুরু থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেত্রী ২০১৮ সালের ঈদে সর্বশেষ অভিনয় করেছেন টিভি নাটকে। আর বড়পর্দায় সর্বশেষ অভিনয় করেন ২০১৬ সালে ‘শঙ্খচিল’ সিনেমায়।
কোরবানি ঈদকে কেন্দ্র করে নতুন খবর দিলেন তিনি। জানালেন, দীর্ঘ বিরতির পর আবারও নতুন গান নিয়ে আসছেন ‘লালটিপ’-খ্যাত এই অভিনেত্রী। কণ্ঠ দেয়ার পাশাপাশি গানের ভিডিওতে মডেলও হয়েছেন কুসুম। নতুন এ গানের শিরোনাম ‘মরীচিকা’। এতে কুসুম সিকদারের বিপরীতে মডেল হয়েছেন কাজী সাকিব। গানটি লিখেছেন কুসুম নিজেই। গানের টিউন ও কম্পোজিশন করেছেন মাহমুদ সানি। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রায়হান খান। সম্প্রতি কক্সবাজার ও টেকনাফে গানটির ভিডিও চিত্র ধারণ সম্পন্ন হয়েছে।
এ অভিনেত্রী বলেন, ‘পেশাগত সংগীতশিল্পী না হলেও সংগীতকে ভালোবাসি বলেই এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগ। বেশ লম্বা একটা সময় পর সেই চেনা জগতে ফিরলাম। ক্যামেরার সামনে দাঁড়িয়ে অতীতের স্মৃতিগুলো মনে পড়ছিল। একসঙ্গে গান ও মডেল হতে গিয়ে নস্টালজিক হয়ে গিয়েছিলাম। লাইট, ক্যামেরা, অ্যাকশন সেই পুরোনো আমেজ, বেশ লাগছিল।মরীচিকা মেলো রক ধরনের গানটি শ্রোতা ও ভক্তদের ভালো লাগবে।’
রোমান রায়