নাগরিক টিভির ড্যান্স রিয়েলিটি শো

রূঢ় রাজনীতি দুই ভাগ করেছে বাংলা মা’কে। কিন্তু আত্মার বন্ধন যে ছিন্ন করা যায় না তা প্রমাণ হয় প্রায়ই। নাগরিক টিভির নাচের রিয়েলিটি শো ‘বাজলো ঝুমুর তারার নূপুর’ দিয়ে দুই বাংলার আত্মার বন্ধন আরেকবার দেখবে সবাই।
তারই প্রাকপ্রদর্শনীর আয়োজন করা হয়েছিল আজ দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে। এ আয়োজনে তাই দেখা মিললো দুই বাংলার একঝাঁক তারার।
প্রাকপ্রদর্শনীর এ আয়োজনে ওপার বাংলা থেকে উড়ে এসেছেন এই রিয়েলিটি শো’র চার প্রতিযোগী প্রীতি, এনা, তিথি ও লাভলী। আর বাংলাদেশের প্রতিযোগীদের মধ্যে উপস্থিত ছিলেন ঈশানা, স্পর্শিয়া, অমৃতা, পিয়া, ভাবনা ও সাফা।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষক ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক পরিচালক দিলীপ কুমার আগরওয়ালও উপস্থিত ছিলেন আজকের আয়োজনে। আরও উপস্থিত ছিলেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু, নায়ক ইলিয়াস কাঞ্চন, কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, অনুষ্ঠানের টাইটেল সং এর গীতিকার কবির বকুল প্রমুখ।
এ আয়োজনের শুরুতে ‘বাজলো ঝুমুর তারার নূপুর’-এর উল্লেখযোগ্য অংশ নিয়ে ২০ মিনিটের একটি ভিজ্যুয়াল শো রিল দেখানো হয়। এরপর শো’তে অংশগ্রহণকারী প্রতিযোগী ও কলাকুশলীরা অনুষ্ঠানটি নিয়ে তাদের স্মৃতি তুলে ধরেন। বক্তব্য রাখেন ইলিয়াস কাঞ্চন, রুবানা হক, দীলিপ আগরওয়ালসহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানের মূল প্রতিযোগিতায় বাংলাদেশ ও ভারত থেকে অংশগ্রহণ করেছেন ৬ জন করে মোট ১২ জন তারকা। বাংলাদেশ থেকে যোগ দিয়েছেন অভিনেত্রী ঈশানা, ভাবনা, জান্নাতুল ফেরদৌস পিয়া, স্পর্শিয়া, অমৃতা ও সাফা কবির। কলকাতা থেকে রিমঝিম, সোহিনী, এনা সাহা, লাভলী, তিথি ও প্রীতি।
এ রিয়েলিটি শোতে আরও প্রতিযোগিতা করেছেন বাংলাদেশ থেকে মাহিয়া মাহি, সাদিয়া জাহান প্রভা ও জাকিয়া বারী মম। কলকাতা থেকে অংশ নিয়েছেন জি বাংলার ‘রাশি’ সিরিয়ালের প্রধান মুখ গীতশ্রী, চিত্র তারকা পায়েল সরকার ও ছোট ঋতুপর্ণা।

প্রতিটি পর্বে প্রধান বিচারক হিসেবে আছেন বাংলাদেশের ইলিয়াস কাঞ্চন এবং কলকাতার এক সময়ের সাড়া জাগানো নায়িকা ও বর্তমান ভারতীয় লোকসভার সংসদ সদস্য শতাব্দী রায়।
বিভিন্ন পর্বে বাংলাদেশ থেকে অতিথি বিচারক হিসেবে যুক্ত আছেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৗস, সংগীতশিল্পী আঁখি আলমগীর, অভিনেতা তৌকীর আহমেদ ও সজল। আর কলকাতা থেকে সংগীতশিল্পী জোজো, অনিন্ধ, শ্রীলেখা মিত্র ও নৃত্যবিশারদ তনুশ্রী শংকর। প্রতিটি পর্ব যৌথভাবে উপস্থাপনা করেছেন বাংলাদেশের মাসুমা আক্তার নাবিলা ও কলকাতার সৌরভ।
জানা গেছে, এ অনুষ্ঠানে বিভিন্ন রকমের নাচের প্রদর্শন রয়েছে। ভরত নাট্যম, মনিপুর, ছৌ, কত্থক থেকে শুরু করে হিপহপ, মডার্ন সব ধরনের নাচ প্রদর্শন করা হবে। ৭২ পর্বের নাচের এই বিশেষ অনুষ্ঠানটি ১৫ অক্টোবর থেকে সপ্তাহের সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় নাগরিক টিভিতে প্রচার হবে।
অর্ণব আদিত্য