ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী এনআরবি এওয়ার্ড পেলেন

দেশ ও প্রবাসের অত্যন্ত সুপরিচিত এবং মেধাবী ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্যে আবারও উত্তর আমেরিকায় প্রবর্তিত সন্মানজনক এনআরবি এওয়ার্ড পেয়েছেন। নিহার সিদ্দিকী প্রথম বাংলাদেশী ফটো সাংবাদিক যিনি পরপর তিনবার শো টাইম মিউজিক এন্ড প্লে প্রবর্তিত এই পদকে সন্মানিত হন। শো টাইমের প্রেসিডেন্ট ও সিইও আলমগীর খান আলম ৩০ সেপ্টেম্বর ঊডসাইডের কুইন্স প্যালেসে এই পুরস্কার দিতে গিয়ে বলেন, নিহার ভাই তাঁর ক্যামেরার লেন্সের মাধ্যমে প্রবাস জীবনের আনন্দ বেদনার চিত্র ধারন করে থাকেন। আর তাই প্রধানমন্ত্রী থেকে শুরু করে আপামর জনতা সবাই নিহার সিদ্দিকীর তোলা ছবি পছন্দ করেন। তাঁকে এই সম্মান জানাতে পেরে আমরা নিজেদেরকেই সম্মানিত বোধ করছি। শোটাইমের হয়ে তাঁর হাতে সম্মাননা তুলে দেন জনপ্রিয় গায়িকা রিজিয়া পারভিন এখানে উল্লেখ করা যেতে পারে নিহার সিদ্দিকী ঢাকায় থাকতে দৈনিক ইত্তেফাক এবং সাপ্তাহিক রোববারের মতো প্রথিতযশা সংবাদপত্রে কাজ করেছেন। তাঁর তোলা ছবি দিয়ে বড় বড় কোম্পানী ক্যালেন্ডার বানিয়েছে বছরের পর বছর। আজম খানের মতো কিংবদন্তী শিল্পীর সিডির কভার হয়েছে তাঁর তোলা ছবি দিয়ে। দুই বছর আগে জাতিসংঘের সাধারন পরিসদের অধিবেশনে যোগদানের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি যে বিশেষ এলবাম উপহার দেন তা নিয়ে সবখানে প্রচুর আলোচনা হয়।
নিহার সিদ্দিকী বর্তমানে বাংলাদেশের প্রথম সারির পত্রিকা “সাপ্তাহিক “ এবং ফটো এজেন্সী ‘ফোকাস বাংলা’র নিউ ইয়র্ক প্রতিনিধি এবং যুক্তরাষ্ট্র ভিত্তিক কিরন টিভির প্রেসিডেন্ট এবং সিইও। নিউ ইয়র্ক থেকে প্রকাশিত বাংলা ভাষার সকল পত্রিকার ফ্রিল্যান্সার হিসেবে কাজ করেন।
নিহার সিদ্দিকীর দাদা মাওলানা আব্দুল ওয়াহাব সিদ্দিকী উপমহাদেশের একজন খ্যাতনামা সাংবাদিক ও লেখক ছিলেন। প্রয়াত বাবা আমিনুল ইসলাম সিদ্দিকী ও ছিলেন মন্ত্রনালযের একজন কর্মকর্তা। ছোটভাই ও সুপরিচিত টকশো আলোচক এডভোকেট তানবীর সিদ্দিকী রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। নিহার সিদ্দিকীর চাচা , সম্প্রতি প্রয়াত বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী দেশের একজন খ্যাতনামা বিচারক ছিলেন। স্ত্রী শাহীন সুলতানা ও একমাত্র কন্যা প্রথমাকে নিয়ে তাদের সুখের সংসার।

আকবর হায়দার কিরণ, যুক্তরাষ্ট্র প্রতিনিধি