ভয়ংকর রূপে নিরব-মিথিলা

ঢাকার সিনেমার বর্তমান সময়ের অন্যতম দর্শকপ্রিয় ব্যস্ত নায়ক নিরব। প্রতিবারই নিজে ভেঙে ভিন্ন ভিন্ন রূপে দর্শকদের সামনে হাজির হচ্ছেন তিনি। তার নতুন নতুন লুকের জন্য দর্শকদের বাহবাও মিলছে।এবারও তাকে এক নতুন লুকে দেখা গেলো।
সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ ছবির ফার্ষ্ট লুক।এই ফার্ষ্ট লুকে ভয়ংকর অমানুষ রুপে দেখা গেলো নিরবকে।
নিরবের মাথায় কদম ছাট দেওয়া চুল।গলায় তাবিজ ঝুলানো, চেহারায় ভয়ংকদর দানবের ছাপ। ঠিক যেনো গহীন জঙ্গলের ভয়ংকর বনদস্যু। অপর দিকে পিস্তল হাতে নিরবের পেছনে দাঁড়িয়ে আছেন মিথিলা, চোখে মুখেও শয়তানি চাহনি! ঠিক অমানুষদের মতই।
পোস্টারে নিরবকে অমানুষ রুপে হাজির করা হলেও মিথিলাকেও হাজির করা হয়েছে ভয়ংকর নারী রুপে। তাই ছবিটিতে আসলে অমানুষ চরিত্রে কে অভিনয় করছেন প্রশ্ন এখন সেটাই।
‘অমানুষ’ ছবি দিয়েই চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে ছোটপর্দার অভিনেত্রী মিথিলার।ছবিটি ঘোষণার পর থেকে আলোচনায় রয়েছে। ছবির প্রথম জুটি হলেও নিরব-মিথিলার বন্ধুত্ব এক যুগের বেশি। দুজনে একসঙ্গে ম্যাগাজিনের ফটোশুট ও মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠানে বিজ্ঞাপনে কাজ করেছিলেন। এবার তাদের রসায়ন দেখা যাবে বড় পর্দায়। বান্দরবান ও সাভারের বিরুলিয়ার বিভিন্ন লোকেশনে ছবির ৮০ ভাগ কাজ শেষ হয়। পরিচালক মামুন জানালেন, আর পাঁচদিন শুটিং করলেই শেষ হবে ‘অমানুষ’ এর কাজ।
নিরব বলেন, ‘অমানুষ’ ছবিতে আমি একেবারে নতুনরূপে হাজির হতে যাচ্ছি। যা দর্শকদের ভালো লাগবে। ছবিতে কাজের জন্য শখের চুলও ফেলে দিতে হয়েছে। চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য অনেক কষ্ট করছি।’ নিরব -মিথিলা ছাড়াও ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, নওশাবা, শাহীন মৃধা প্রমুখ।
রোমান রায়