কৌশিক গঙ্গোপাধ্যায়ের কাবাড্ডি কাবাড্ডি

কোরোনা অতিমারীর আগে ও পরে বহু সিনেমা মুক্তি পেলেও খুব বেশি সিনেমা মানুষের মনে দাগ কাটতে পারেনি। এই সময় কালে যে কয়েকজন ভালো মানের চলচ্চিত্র পরিচালক আছেন তাদের মধ্যে অন্যতম কৌশিক গঙ্গোপাধ্যায়। জাতীয় পুরস্কার জয়ী কৌশিক এর গল্প বলার ধরণ একদমই আলাদা যা মানুষের মনে দাগ কাটে। ইতিমধ্যে এই বুদ্ধিদীপ্ত পরিচালকের বহু সিনেমা জাতীয় পুরস্কারে সম্মানিত হয়েছে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের কাবাড্ডি কাবাড্ডি সিনেমার হাত ধরেই এক নতুন প্রযোজনা সংস্থা আত্মপ্রকাশ করলো সল্টলেকের সেক্টর ফাইভ এর ফাইভ ম্যান আর্মি র অন্দরে। এই সিনেমাটি প্রযোজনা করেছেন অয়ন শীল এর প্রযোজনা সংস্থা এ বি এস ইনফোজন প্রাইভেট লিমিটেড।
এই দিনই বিশিষ্ট জনের সামনে সংস্থার লোগোর আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ হলো। সাংবাদিক সম্মেলনে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় এই সিনেমার সাথে যুক্ত সকলের সাথে পরিচয় করিয়ে দেন। কাবাড্ডি কাবাড্ডি সিনেমার প্রধান চরিত্রে যারা অভিনয় করছেন তারা হলেন ঋত্বিক চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী ও সোহিনী সরকার। সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।
সাংবাদিক সম্মেলনের শুরুতেই প্রথমে প্রদীপপ্রজ্জ্বলন এর মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন চলচ্চিত্র পরিচালক হরনাথ চক্রবর্তী, কৌশিক গঙ্গোপাধ্যায়, প্রযোজক অয়ন শীল, ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার।
আগামী সিনেমা সম্পর্কে কৌশিক বলেন এটি একটি গ্রামীন প্রান্তিক মানুষের জীবনের লোকায়ত খেলাধূলার আঙ্গিকে সাধারণ মানুষের জীবনের গল্প।
প্রেম ভালোবাসা সবই থাকবে এই সিনেমায়। শুধুমাত্র খেলাধূলার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। বোলপুরে এই সিনেমার একটি বড় অংশের চিত্রগ্রহণ করা হবে। ঋত্বিক এই সিনেমায় একজন শিক্ষকের চরিত্রে অভিনয় করবেন যিনি একজন কাবাড্ডি কোচ। বহুদিন পর একসাথে ঋত্বিক ও কৌশিক জুটি বাঁধলেন। অর্জুন চক্রবর্তী অভিনয় করবেন কাবাড্ডি খেলার ছাত্র হিসেবে যে স্বপ্ন দেখে দেশের হয়ে খেলার।
পরিচালক মশাই গল্প আর বলবেন না জানিয়েছেন। সোহিনী বলেন আবার পাঁচ বছর পর কৌশিক গঙ্গোপাধ্যায়ের সাথে কাজ করবেন ভেবে খুবই ভালো লাগছে। এই বছর কৌশিক গঙ্গোপাধ্যায়ের ৬৭তম জাতীয় পুরস্কার প্রাপ্তির জন্য কেক কেটে সেলিব্রেশন করা হলো।
প্রযোজক অয়ন শীল কাবাড্ডি কাবাড্ডি সিনেমা নিয়ে যথেষ্ট আশাবাদী বলে জানালেন। সমগ্ৰ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লাবণ্য দত্ত।
গোপাল দেবনাথ