প্রেস ক্লাবের সভাপতিকে ফোবানা চেয়ারম্যানের শুভেচ্ছা

জাতীয় প্রেস ক্লাবের প্রথম নারী সভাপতি ফরিদা ইয়াসমিনকে শুভেচ্ছা জানিয়েছেন ফেডারেশন অব বাংলাদেশী অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা)-র চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী। ২৮ ফেব্রুয়ারি রাজধানীর তোপখানা রোডে প্রেসক্লাবে ফরিদা ইয়াসমিনের কার্যালয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জাকারিয়া চৌধুরী।
ওই সময় তারা দুই সংগঠনের পারস্পরিক সহযোগিতার বিষয়ে একে অপরকে আশ্বস্ত করেন। ফরিদা ইয়াসমিন বলেন, জাতীয় প্রেস ক্লাব সাংবাদিকদের প্রাণের প্রতিষ্ঠান। গণমাধ্যমকর্মীদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে কাজ করার পাশাপাশি বিভিন্ন কল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত এই সংগঠন। তাই অন্য সংগঠনের কার্যক্রমকেও সব সময় উৎসাহিত করে প্রেস ক্লাব। উত্তর আমেরিকায় বসবাসরত বাঙালিদের বিভিন্ন সংগঠনকে এক সুতোয় বেঁধেছে ফোবানা। তারা দেশ-বিদেশেরে বাঙালীদের জন্য অনেক কাজ করেন। আমাদের পক্ষ থেকে তাদের কাজে সব সময় সমর্থন থাকবে।
ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী বলেন, বরাবারই গণমাধ্যম কর্মীদের কাছ থেকে সহযোগিতা পেয়ে থাকে ফোবানা। সেকারণেই জাতীয় প্রেসক্লাবে এসে ফরিদা আপার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছি। আমরা প্রবাসে থাকলেও সব সময় বাংলাদেশ ও দেশের মানুষকে নিয়ে চিন্তা করি। যারা কাজের সূত্রে দেশ ছেড়ে বিদেশে থাকেন, বিশেষ করে উত্তর আমেরিকার দেশ কানাডা, যুক্তরাষ্ট্র ও মেক্সিকোতে তাদের জন্য ফোবানা কাজ করে। এই কাজকে সবার কাছে পৌঁছেদেন সাংবাদিকরা। তাই গণমাধ্যমকর্মীদের প্রতি আমার ব্যক্তিগত দুর্বলতা রয়েছে। আশাকরি ফরিদা আপার সাথে সাক্ষাতের ফলে আমাদের দুই সংগঠনের সম্পর্ক আরো জোড়দার হবে।
আলমগীর কবির