তাহসান-স্পর্শিয়ার ‘ছক দ্য মেজ’

টেলিভিশন, ইউটিউব ছাপিয়ে এখন দর্শক ঝুঁকছে ওটিটি প্লাটফর্মে। আর সম্প্রতি আলোচনায় আসা দুই ওয়েব ফিল্ম ‘ট্রোল’ আর ‘জানোয়ার’ যেনো তারই আভাস দিলো। সেই ধারাবাহিকতায় চলতি মাসে সিনেমাটিক প্লাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে আরও একটি নতুন ওয়েব ফিল্ম ‘ছক- দ্য মেজ’। ওয়েব ফিল্মে প্রথমবার জুটি বেঁধেছেন তাহসান খান ও অর্চিতা স্পর্শিয়া। নির্মাতা গোলাম সোহরাব দোদুলের ‘ছক দ্য মেজ’ ফিল্মে দুর্ধর্ষ রূপে দেখা মিলবে তাদের। ইতোমধ্যে প্রকাশ হয়েছে ফিল্ম পোস্টার। থ্রিলারধর্মী একটি গল্প নিয়ে চিত্রায়ন হয়েছে ফিল্মটি। পোস্টারে দেখা যাচ্ছে, পিস্তল হাতে ভয়ংকর কিছু করার অংক কষছেন তাহসান। তার সামনে শাড়ি পরে দাঁড়িয়ে আছেন স্পর্শিয়া। তার কোমড়েও পিস্তল। হয়তো তিনিও আঁকছেন ভিন্ন কোনো ছক। পোস্টারটি ডিজাইন করেছেন সায়েম। অল্প সময়ের মধ্যে নেটিজেনদের নজর কেড়েছে পোস্টারটি।
এই ওয়েব ফিল্মে তাহসানের চরিত্রের নাম বাবু এবং স্পর্শিয়ার কলি। গল্পে তাহসানকে দেখা যাবে একটি ক্লাবের ওয়েটারের চরিত্রে। কিন্তু গল্প এগিয়ে গেলে তার আরেকটি পরিচয় দর্শকের সামনে আসবে। তবে স্পর্শিয়ার চরিত্র নিয়ে এখনি কিছু বলতে চাননি নির্মাতা। নির্মাতা গোলাম সোহরাব দোদুল বলেন, গল্প-কাহিনি সম্পর্কে কিছুই বলতে চাই না। শুধু এটুক বলবো, এটা পুরোপুরি ক্রাইম-থ্রিলারধর্মী কন্টেন্ট। এখানে রোমান্সের কোনো সুযোগ নেই। পোস্টারে শাড়ি পরিহিত নারীটি স্পর্শিয়া। আন্ডারওয়ার্ল্ডের গল্পে দর্শকরা এক ভিন্ন তাহসানকে দেখবে। যেমনটা আগে দেখেনি।
৯০ মিনিটের এই সিনেমার শুটিং হয়েছে মানিকগঞ্জ, গাজীপুর ও ঢাকার বিভিন্ন স্থানে। চলতি মাসে সিনেমাটিক অ্যাপে মুক্তি পাবে এটি। এ ছবিতে তাহসান ও স্পর্শিয়া ছাড়াও অভিনয় করেছেন দীপক সুমন, সজিব, প্রণীল প্রমুখ।
রোমান রায়