জাভেদ আখতারকে কাছে পেয়ে আবেগাপ্লুত শুভ

বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিংয়ে বর্তমানে ভারতের মুম্বাইয়ে রয়েছেন বাংলাদেশের এক ঝাঁক তারকা। তাদের অন্যতম ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত অভিনেতা আরিফিন শুভ। সম্প্রতি তার সঙ্গে দেখা হয় বলিউডের কিংবদন্তি গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের। তারা কথা বলেন। একসঙ্গে ছবিও তোলেন।
এত কাছ থেকে বলিউড কিংবদন্তিকে দেখে, তার সান্নিধ্য পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন শুভ। সেই অনুভূতি তিনি শেয়ার করেছেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।
শনিবার জাভেদ আখতারের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করে শুভ লেখেন, ‘এমন লিজেন্ডকে নতুন করে পরিচয় করে দেয়ার প্রয়োজন নেই। অসাধারণ এক সন্ধ্যা। আমার স্বপ্ন সত্যি হলো নাকি আমি এখনও স্বপ্ন দেখছি? যিনি শোলে, ডন, ১৯৪২, জিন্দেগি না মিলেগি দোবারায় লিখেছেন। আপনার লেখা প্রতিটি শব্দ হৃদয় ছুঁয়ে যায়। আমার জীবনে আপনার লেখাগুলো অনেক প্রভাব ফেলেছে।’
অভিনেতা আরও লেখেন, ‘জাভেদ সাহেব, আপনার সঙ্গে দেখা করার এই সুযোগ অনেক সম্মানের। কোনো ভাষায় সেই জাদুকরী সন্ধ্যার কথা প্রকাশ করা সম্ভব নয়, আর লখনৌ প্ল্যাটারটি উপভোগের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে।’
প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি মুম্বাইয়ে আনুষ্ঠানিক মহরতের মাধ্যমে শুরু হয় বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং। এখানে আরিফিন শুভ অভিনয় করছেন শেখ মুজিবুর রহমানের চরিত্রে। মুম্বাইতে টানা ১০০ দিন চলবে শুটিং। এরপর ছবির বাকি অংশের শুটিং হবে বাংলাদেশে। এই ছবিটি নির্মিত হচ্ছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায়। বায়োপিকটা পরিচালনা করছেন বলিউডের বিখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।
ছবিটিতে শেখ মুজিবের স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে রয়েছেন নুসরাত ফারিয়া। শেখ রেহানার চরিত্রে সাবিলা নূর এবং তাজউদ্দীন আহমদের চরিত্রে রয়েছেন ফেরদৌস আহমেদ।
অন্য চরিত্রগুলোতে অভিনয় করছেন দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।
রোমান রায়