রোশান-দর্শনা অপারেশন সুন্দরবনে রোমান্সে মাতবেন

প্রথমবারের মতো বাংলাদেশের সিনেমায় অভিনয় করেছেন ভারতীয় অভিনেত্রী দর্শনা বনিক। এর আগে টালিগঞ্জ, তেলেগু ও বলিউডের সিনেমায় অভিনয় করেন এই গ্ল্যামার গার্ল। এবার বহুল আলোচিত বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে চিত্রনায়ক জিয়াউল রোশানের বিপরীতে জুটি হয়ে অভিনয় করেছেন দর্শনা। ছবিটি পরিচালনা করেছেন ঢাকা অ্যাটাক খ্যাত জনপ্রিয় নির্মাতা দীপংকর দীপন। এই সিনেমায় রোশানের বিপরীতে একজন মেডিক্যাল অফিসারের ভূমিকায় দেখা যাবে দর্শনাকে। রোশানকে দেখা যাবে নেভীর অফিসার লেফটেন্যান্ট কমান্ডার চরিত্রে। এই ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো এই দুই তারকা একসঙ্গে কাজ করলেন।
‘অপারেশন সুন্দরবন প্রসঙ্গে ভারতীয় অভিনেত্রী দর্শনা বলেন, এ বছরটা আমার জন্য খুব স্পেশ্যাল। এ বছরেই মুক্তি পাচ্ছে আমার অভিনীত অপারেশন সুন্দরবন ছবিটি। সুন্দরবনে খুব কঠিন পরিস্থিতিতে আমরা শুটিং করেছি। অনেক অ্যামেজিং একটা মুভি। আশা করছি ছবিটি আপনাদের ভালো লাগবে। চিত্রনায়ক রোশান বলেন, আনন্দের সঙ্গে জানাতে চাই, এ বছর মুক্তি পেতে যাচ্ছে আমার অভিনীত ভিন্নধর্মী অ্যাকশন, থ্রিলার এবং রোমান্টিকতায় ভরপুর সিনেমা অপারেশন সুন্দরবন। এই ছবিটিতে অভিনয় করতে গিয়ে আমি যতটা অবাক হয়েছি, ততটা আপনারাও অবাক হবেন সিনেমা হলে গিয়ে।
এই ছবির বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে আরো অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, শতাব্দী ওয়াদুদ, তাসকিন রহমান ও মনোজ প্রামানিকসহ অনেকে। তারা প্রত্যেকেই সিনেমাটি নিয়ে দারুণ আশাবাদী। এই ছবিটির মাধ্যমে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কীভাবে সুন্দরবনকে জলদস্যুমুক্ত করেছে, তা তুলে ধরা হয়েছে।
দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবন নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন চলচ্চিত্রটি প্রযোজনা করেছে র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।
সিনেমাটি নিয়ে এরই মধ্যে দর্শকের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। শিগগিরই ছবির টিজার প্রকাশ হবে বলে জানিয়েছে ছবির প্রযোজনা সংস্থা। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরুর আগে এক বছরের অধিক সময় সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম।
সিনেমার শুটিং হয়েছে মুন্সিগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, লবণচরা, সুন্দরবনের দুবলার চর, কটকা, কালিকা চর, পুটনীচর, এবং মংলা। পোড়া বাড়ি, গাজীপুর, জয়মনি, র‌্যাব ট্রেনিং স্কুল, র‌্যাব ফোর্সেস সদর দপ্তর।
২০১৬ সালে ‘রক্ত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় রোশানের। এরপর ২০১৭ সালে আসে তার দ্বিতীয় ছবি ‘ধ্যাততেরিকি’। একই বছর কলকাতার ‘ককপিট’ সিনেমায় দেবের সঙ্গে অভিনয় করে আলোচনায় আসেন রোশান।
অন্যদিকে ২০১৮ সালে অর্ঘদীপ চ্যাটার্জির ‘জোজো’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রে অভিষেক হয় দর্শনা বনিকের। একই বছর তেলেগু ‘আতাগাল্লু’ চলচ্চিত্রে দেখা গেছে। সম্প্রতি ইমরান হাশমির বিপরীতে ‘এজরা’ নামের বলিউডের একটি চলচ্চিত্রে নাম লিখিয়েছেন তিনি। তার সর্বশেষ চলচ্চিত্র ‘হুল্লোড়’ কলকাতা ও বাংলাদেশ মুক্তি পেয়েছে।
এর আগে দর্শনা কমলেশ্বর মুখার্জির ‘মুখোমুখি’, অরিন্দম শীলের ‘আসছে আবার সবর’, অঞ্জন দত্তের ‘আমি আসবো ফিরে’, সৌমিক চ্যাটার্জির ‘ল্যাবরেটরি’, অয়ন চক্রবর্তীর ‘ষড়রিপু ২’, রাজীব বিশ্বাসের ‘প্রতিঘাত’ ছবিগুলোতে অভিনয় করেছিলেন।
এছাড়া তার তেলেগু ছবি ‘ইয়ারাক্কুম আনজেল’, ‘ব্ল্যাক’ মুক্তি পেয়েছে। হিন্দি সিনেমা ‘ইজরা’সহ ওয়েব সিরিজ সিক্স, হোয়াইট লোটাস, ব্যোমকেশ সিজন সিক্স, হ্যালো মিনি সিজন টু’তে কাজ করেছেন এই অভিনেত্রী। শুধু তাই নয়, মিউজিক ভিডিওসহ বেশকিছু বিজ্ঞাপনের মডেল হয়েছেন দর্শনা।
রোমান রায়