প্রকাশ পেলো রাত্রির গান শেখ হাসিনা

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করা কণ্ঠশিল্পী রাত্রি চৌধুরীর গাওয়া বহুল আলোচিত গানের মিউজিক ভিডিও অবশেষে অন্তর্জালে মুক্তি পেলো। শেখ হাসিনা শীর্ষক এই গানের মিউজিক ভিডিও ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সন্ধ্যায় মুক্তি পেয়েছে গায়িকা রাত্রি চৌধুরীর অফিসিয়াল ইউটিউব চ্যানেল Ratry Music Station এ। মুজিব জন্মশতবার্ষিকীর উৎসবকে বাড়িয়ে দিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নতুন গানের এই মিউজিক ভিডিওটি বিজয় দিবসে প্রকাশ করা হলো বলে জানান চট্টগ্রামের মেয়ে জনপ্রিয় গায়িকা রাত্রি চৌধুরী।
রাত্রি জানান, শেখ হাসিনা গানটির কথা লিখেছেন জুলফিকার জাহেদী। সুর ও সংগীত পরিচালনা করার পাশাপাশি মিউজিক ভিডিওটি পরিচালনাও করেছেন মাহমুদ সানী। আর ভিডিওতে মডেল হয়েছেন রাত্রি নিজেই। তার সঙ্গে মিউজিশিয়ান রাসেল সিকদার এবং ইমরান মাহমুদ লালনও মিউজিক ভিডিওতে পারফরমেন্স করেছেন বলে জানান রাত্রি। আর এটির শুটিং করা হয়েছে গাজীপুরের খতিব খামার বাড়িতে।
গানটি প্রসঙ্গে রাত্রি বলেন, আমরা শিল্পীরা দেশের গান করতে সব সময়ই ভালোবাসি। আর আমাদের দেশটি সফলভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের সফলতার কথা যখন আসে, তখন প্রধানমন্ত্রীর নামই সবার আগে চলে আসে। সংস্কৃতিপ্রিয় প্রধানমন্ত্রী সবসময় আমাদের শিল্পীদের পাশে আছেন। তাই তার প্রতি ভালোবাসা ও দায়িত্বের জায়গা থেকেই গানটি করা।
তিনি আরও বলেন, দেশপ্রেমের গানে কণ্ঠ দিতে সবসময়ই ভালো লাগে। কারণ এই ধরনের গানে অন্য ধরনের এক আবেগ পাওয়া যায়। আশা করছি – বিজয়ের আনন্দে শ্রোতাদের সঙ্গে দেশের এই গানটি দিয়ে যোগাযোগ ঘটবে আমার।
রাত্রি জানান, শেখ হাসিনা গানের মিউজিক ভিডিওটি প্রকাশের পর তার ভক্ত – শ্রোতা – দর্শকদের পাশাপাশি সাংবাদিক মহল এবং তার সহকর্মীদের কাছ থেকে তিনি ব্যাপক প্রশংসা পাচ্ছেন। তিনি বলেন, সবার প্রশংসা এর ভালোবাসায় আমি সত্যিই মুগ্ধ। আর সবার এই প্রশংসা আগামীতে এমন কাজে আমাকে আরও বেশি অনুপ্রেরণা দেবে বলেই আশা রাখছি।
উল্লেখ্য, এক যুগের বেশি সময় ধরে পেশাগত সঙ্গীত শিল্পী হিসেবে সঙ্গীতের সব মাধ্যমেই জনপ্রিয়তার সঙ্গে কাজ করছেন সুন্দরী – সুরেলা গায়িকা রাত্রি চৌধুরী। একাধিক অ্যালবাম এবং একক গান ও মিউজিক ভিডিও করেছেন তিনি। এছাড়া প্লেব্যাক এবং স্টেজ শো ও টিভি চ্যানেলের মিউজিক্যাল শো করছেন নিয়মিত। রাত্রি জানান, আগামীতে নতুন কিছু মৌলিক গান প্রকাশ পাবে তার।
রোমান রায়