কবরীর ছবিতে অভিনয় করলেন জেনিকা বৃষ্টি

দেশীয় শোবিজ মিডিয়ার উঠতি মডেল – অভিনেত্রী জেনিকা বৃষ্টি করোনা পরিস্থিতির মধ্যেও আবার নিজের কাজ নিয়ে ব্যস্ত হয়ে উঠেছেন। থিয়েটার (বেইলী রোড) মঞ্চ দলের এই তরুণী অভিনেত্রী নাচ, মডেলিং এবং অভিনয় দিয়ে ক্রমশঃ ওঠে আসছেন সামনের কাতারে। শোবিজ মিডিয়ায় এতদিন টিভি নাটকে অভিনয় ও মডেলিং করলেও বরিশালের মেয়ে জেনিকা বৃষ্টি প্রথমবারের মতো বিনোদনের বৃহৎ মাধ্যম চলচ্চিত্রে অভিনয় করলেন। তাও আবার কবরীর মতো কিংবদন্তি চলচ্চিত্রাভিনেত্রী পরিচালিত ছবিতে অভিনয়ের সৌভাগ্য হলো তার। নিউ ট্যালেন্ট গ্ল্যামার গার্ল জেনিকা বৃষ্টি কবরী পরিচালিত নতুন ছবি “এই তুমি সেই তুমি” ছবিতে তিনি গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন। ইতিমধ্যে তিনি গেলো মাসের ২৩ থেকে ২৯ তারিখ পর্যন্ত শুটিংও করেছেন এই ছবির।
জেনিকা বৃষ্টি জানান, এই ছবিটির কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করছেন সারাহ বেগম কবরী। ছবিতে বৃষ্টির চরিত্রের নাম তানিয়া। কবরীর ছবির মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ প্রসঙ্গে জেনিকা বৃষ্টি বলেন, ম্যাডাম আমার পছন্দের একজন অভিনেত্রী, যার অভিনয়শৈলী সবসময় মুগ্ধ করে আমাকে। আর এই কিংবদন্তীর সঙ্গে কাজ করতে পেরে সত্যিই নিজেকে সৌভাগ্যবতী মনে হচ্ছে৷ ম্যাডাম অভিনয়ের সময় প্রতিটি খুঁটিনাটি দিক আমাকে হাতে ধরে শিখিয়ে দিয়েছেন। তার কাছ থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি।
বৃষ্টি জানান, অসাধারণ গল্পনির্ভর ছবি এটি। তিনি বলেন, সত্যিই আমি ওনার সঙ্গে কাজ করে মুগ্ধ হয়েছি। তাই তো প্ল্যান করেছি ভালো গল্পনির্ভর চলচ্চিত্রে এখন থেকে আমি নিয়মিত অভিনয় করবো।
নিজের অভিনীত টিভি নাটকের নাম জানতে চাইলে বৃষ্টি বলেন, মন কি যে চায় বলো, হেল্পফুল সাইফুল, সম্পর্কের সন্ধানে, ছেলেটির কোন দোষ ছিলো না, চরিত্র গুলো কাল্পনিক ছিলো, সেলিব্রেটি কাউ, দি পাবলিক, প্রজাপতি প্রেম, বউ পাগলা বাদশা, ক্যাটস আই, চিরকুমারী সংঘ ইত্যাদি।
নিজের মঞ্চাভিনয় নিয়ে জেনিকা বৃষ্টি জানান, তিনি থিয়েটার বেইলী রোড পরিচালিত থিয়েটার স্কুল থেকে অভিনয়ের ওপর দীর্ঘমেয়াদী কোর্স সম্পন্ন করে বেশ কয়েক বছর ধরে থিয়েটার বেইলী রোড মঞ্চ নাটক দলে কাজ করছেন। তার অভিনীত মঞ্চনাটক হলো – মায়া নদী, মেরাজ ফকিরের মা, গতকাল ঈদ ছিলো, বিবাহ ক্যারিকেচার ইত্যাদি।
নাটকে অভিনয়ের বাইরে জেনিকা কেয়ার বাংলাদেশ এর গার্মেন্টস শ্রমিকদের ওপর নির্মিত একটি তথ্যচিত্রে কাজ করেছেন। এখানে তার চরিত্রটি একজন গার্মেন্টস শ্রমিকের। এছাড়াও ধূমপান বিষয়ক এবং প্রাণ এর বিজ্ঞাপনচিত্রে তিনি মডেলিং করেছেন।
অন্যদিকে তিন রোজ কালেকশন, আমব্রেলা ফ্যাশন হাউজসহ বেশকিছু ফ্যাশন হাউজের প্রমোশনাল ফটোশুট করেছেন। অভিনয় ও মডেলিংয়ের বাইরে শৈশব থেকে নাচ করছেন সুন্দরী এই তরুণী। স্কুলে পড়ার সময় জাতীয় শিক্ষা সপ্তাহ সহ বিভিন্ন প্রতিযোগিতায় আঞ্চলিক, বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে অভিনয় এবং নাচে চ্যাম্পিয়ন হয়েছেন। বিভিন্ন টিভি চ্যানেল এবং স্টেজ শোতে এখনও নিয়মিত নাচ করছেন জেনিকা বৃষ্টি।
শেরেবাংলা কৃষি বিশ্বিদ্যালয়ের মেধাবী ছাত্রী জেনিকা বৃষ্টি এগ্রি বিজনেস ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স ও মাস্টার্স পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়ে এখন মাস্টার্স রিসার্চ সেমিস্টার করছেন। প্রাতিষ্ঠানিক শিক্ষায় ইতিমধ্যে তিনি কৃষিবিদ প্রতিষ্ঠিত করেছেন। বৃষ্টি মূলত পড়াশোনার অবসরে শোবিজ মিডিয়ায় কাজ করছেন। তিনি বলেন, ইচ্ছে আছে, পড়াশোনা শেষ করে ইচ্ছে আছে পুরোমাত্রায় মিডিয়ায় মনোযোগী হওয়ার। আর সেই লক্ষ্যেই নিজের শোবিজ ক্যারিয়ার এগিয়ে নিয়ে যাচ্ছি।
রোমান রায়