ইফতেখার-পরীর ‘মুখোশ’

প্রায় চার মাস আমরা সবাই করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করছি। জীবনটা একরকম থেমেই গেছে। এরপরও জীবন নামের এই ঘড়িটা চালু রাখতে হবে। এটাই বাস্তবতা। যেহেতু সিনেমাই আমাদের ধ্যানজ্ঞান- তাই এই সিনেমা নিয়েই আবারও প্রত্যাবর্তন করছি। আশা করি এই করোনাকালের দুঃস্বপ্ন শীঘ্রই কেটে যাবে। সবকিছুই আবার হয়ে উঠবে স্বাভাবিক। ইফতেখার শুভ’র ‘মুখোশ’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন পরীমণি।
করোনাকালের এ সিনেমাটি ২০১৯-২০ অর্থ বছরের সরকারি অনুদানে ‘লেখক’ নামে মনোনীত হয়, পরে নাম পরিবর্তন করে ‘মুখোশ’ করা হয়েছে। পরীমণির সাথে নায়ক হিসেবে কে থাকবেন জানতে চাইলে নির্মাতা ইফতেখার শুভ বলেন, এখনই বলতে চাচ্ছি না। তবে প্রাথমিকভাবে সিয়ামকে নেওয়ার পরিকল্পনা রয়েছে। কারণ গল্পের চরিত্রে সিয়াম বেশ মানানসই। অন্যদিকে, সিয়াম-পরীর রসায়নটাও বেশ নজর কাটতে পারবে বলে মনে করি। শুভ আরও বলেন, চলতি বছরের শেষের দিকে শুটিং শুরুর ইচ্ছা আছে। করোনার কারণে মহরত করা সম্ভব না হলেও ট্রেইলার রিলিজ বা ফার্স্টলুক প্রোগ্রাম করার ইচ্ছা আছে। সেদিন আমার ‘মুখোশ’ উপন্যাসের মোড়কও উন্মোচিত হবে।
ব্যাচেলর ডটকম প্রডাকশনের ব্যানারে মুখোশ সিনেমা নির্মিত হচ্ছে। প্রযোজনা করছেন ইফতেখার শুভ। এর পূর্বে মুজিববর্ষের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের টিভিসি, মুজিববর্ষের ডকুমেন্টরি (টুঙ্গিপাড়া পৌরসভা)। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি থিম সং (ক্রিকেট বোর্ড)। ব্যাচেলর ডটকম ধারাবাহিক নাটকসহ খণ্ড নাটক বানিয়েছেন।
বর্তমানে মিডিয়া নিয়েই বাংলাদেশে থিতু হতে চাচ্ছেন শুভ। তাইতো তিনি জোর দিয়ে বললেন, বড় পর্দায় এটা আমার প্রথম কাজ। আত্মবিশ্বাসী আমি। এ সেক্টরে কিছু করতে চাই। আমার বাবা-মা যুক্তরাষ্ট্রের স্থায়ী বাসিন্দা। এরপরও আমি এখানে এসেছি শুধু মিডিয়াকে ভালোবেসে। এটাই এখন আমার ধ্যানজ্ঞান।
রোমান রায়