আন্না’র প্রযোজনায় ঈদের নাটক ‘বউ বাড়ী’ ও ‘জামাই সাহেব’

বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় ও ব্যস্ত নায়িকা নাহিদা আশরাফ আন্না। বর্তমানে তিনি অভিনয় থেকে দূরে আছেন। কিন্তু অভিনয় থেকে সরে দাঁড়ালেও পর্দার আড়াল থেকে তিনি কাজ করে যাচ্ছেন নিয়মিত। স্বামী সাগর সিদ্দিকীর সহযোগিতায় ও শ্বশুর সাদেক সিদ্দিকীর অনুপ্রেরনায় কোরবানী ঈদে আন্না নিয়ে আসছে তার নিজের প্রযোজনায় দুটি নাটক ‘বউ বাড়ী’ ও ‘জামাই সাহেব’।
করোনা কালে ঘরে দিন কাটানো, পরিবারকে সময় দেওয়া, নিজের ব্যবসা প্রতিষ্ঠান পার্লার দেখা শোনার পাশাপাশি প্রযোজনা করে যাচ্ছেন তিনি। এই করোনা পরিস্থিতিতে তাঁর পার্লার আন্না’স মেকওভার ব্যবসায়ীক ভাবে ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। সাম্প্রতিক শারীরিক অসুস্থতা কেটে উঠে ইতিমধ্যে করোনা সন্দেহে টেস্ট নেগেটিভ, সকল প্রকার বিপদ আর অশান্ত সময়ে সুখের ছোয়াঁয়। মুক্তির অপেক্ষায় রয়েছে সাত বছর আগে নাহিদা আশরাফ আন্না অভিনীত ডিপজল এর ‘সৌভাগ্য’ সিনেমাটি।
অপরদিকে নাহিদা আশরাফ আন্না’র প্রযোজনায় ঈদে আসছে দুইটি নাটক ‘বউ বাড়ী’ ও ‘জামাই সাহেব’। নাহিদা আশরাফ আন্না’র প্রযোজনায় দুটি নাটক-ই পরিচালনা করেছেন সাদেক সিদ্দিকী। মির্জা রাকিবের কাহিনীতে ‘বউ বাড়ী’ নাটকটিতে অভিনয়ে রয়েছেন শহীদুল ইসলাম সেলিম, শাহনূর, সাব্বির, হাসান মাসুদ, মাইশা, হীরা, প্রিয়া, জর্জ প্রমুখ। ফজলুল করীমের কাহিনীতে ‘জামাই সাহেব’ নাটকটিতে অভিনয় করেছেন মীর সাব্বির, শিপন মিত্র, মৌমিতা মৌ, মিস ইউনিভার্স জেরিন প্রমুখ।
ছোটবেলা থেকেই অভিনয়ের সঙ্গে জড়িত ছিলেন আন্না। শিশুশিল্পী হিসেবে তিনি ‘বিদ্রোহী পদ্মা’, ‘মালা তুমি কার’, ‘প্রেম পিয়াসীসহ বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। ২০০৬ সালে বিনোদন বিচিত্রা ফটোসুন্দরী প্রতিযোগিতায় তিনি রানার্সআপ হয়েছিলেন। ২০০৭ সালে এফআই মানিক পরিচালিত ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন আন্না।
আন্না জানান, ‘যেহেতু আমাদের পারিবারিক প্রযোজনা প্রতিষ্ঠান আছে, আর ভালোবাসা থেকে চলচ্চিত্র নিয়ে কাজ করি তাই ক্যামেরার সামনে না আসলেও পেছনে থেকে কাজ করে এগিয়ে যেতে চাই। এমনকি ছবি পরিচালনা পর্যন্ত করার ইচ্ছা আছে আমার। তবে শিল্পী হিসেবে আর ক্যামেরার সামনে দাঁড়াবার ইচ্ছে নেই। এবার প্রযোজনায় এসেছি। সময়-সুযোগ পেলে পরিচালনা করব।’
রোমান রায়