করোনা দুর্যোগে শুটিং শুরু করছেন আরশি হোসেন ও নবাগত লিবান রাহুল

চলমান করোনা পরিস্থিতে সবকিছু বন্ধ থাকলেও স্বল্প পরিসরে ধীরে ধীরে সবকিছু শুরু হচ্ছে। ইতোমধ্যে স্বাস্থ্যবিধি মেনে নাটকের শুটিং শুরু হয়েছে। চলচ্চিত্রের শুটিংও শুরু হচ্ছে।করোনা দুর্যোগের মধ্যেই একটি নতুন ছবিতে কাজ শুরু করতে যাচ্ছেন আরশি হোসেন।পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু শুরু করছেন তার ২৭তম ছবি ‘সবুজ ছায়া’। গত সোমবার মগবাজার বাজনা ষ্টুডিওতে সীমিত সংখ্যক ইউনিট সদস্য নিয়ে গান রেকর্ডিংয়ের মাধ্যমে সবুজ ছায়া’র মহরত করেছেন। এ ছবিতে আরশি হোসেনের বিপরীতে অভিনয় করবেন নবাগত লিবান রাহুল।
চলচ্চিত্রে লিবান নবাগত হলেও তিনি মডেলিং ও নাচ করে থাকেন। অন্যদিকে আরশি অভিনীত ‘সত্যিকারের মানুষ’ ও ‘বাজে ছেলে দ্যা লোফার’ মুক্তি পেয়েছে অনেক আগেই। এখন তিনি কাজ করছেন অহিদুজ্জামান ডায়মন্ডের ‘রোহিঙ্গা’ ছবিতে। এই পরিচালকের ‘কোভিড নাইনটিন ইন বাংলাদেশ’ ছবিতেও তার কাজ করার কথা চূড়ান্ত হয়ে আছে। ‘রোহিঙ্গা’ ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে।
পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু বলেন, ‘কাকে নিয়ে ছবি বানাবো বলেন? একজন ছাড়া আর কারোই তো বাজার নেই। তার চেয়ে নতুন ছেলেমেয়েরাই এখন সম্ভাবনাময়। আজকে যারা প্রতিষ্ঠিত তারাওতো একসময় নতুনই ছিলেন। আমার ধারণা আমার চিত্রনাট্য অনুসারে এরা দু’জনই যুৎসই।’ এ ছবির অন্যান্য শিল্পীদের মধ্যে রয়েছে সাজনিন, সুব্রত, রেবেকা, শাহীন এবং সুচরিতাসহ আরো অনেকে। মহরতের দিন যে গানটি রেকর্ড করা হয়েছে সেটির কথা লিখেছেন সঙ্গীত পরিচালক ফিরোজ প্লাবন নিজেই। গানটিতে কন্ঠ দিয়েছেন ক্লোজ-আপ খ্যাত গায়ক রাজীব এবং নাজু আকন্দ। গানটি রেকর্ডিংয়ের মাঝামাঝি মহরত ঘোষণা করে এন্ড্রু কিশোরকে নিয়ে আলোচনা করেন সবাই। কারণ গানটি রেকর্ডিং চলাকালীনই সন্ধ্যা সোয়া সাতটায় এন্ড্রুর মৃত্যু সংবাদ আসে। এজন্যও ‘সবুজ ছায়া’ ছবির মহরতের দিনটি সকলের কাছে স্মরণীয় হয়ে থাকবে।
ছবিটির জন্য চিত্রনাট্য লিখেছেন আখতার হামিদ। চিত্রগ্রহণ করবেন আজগর আলী এবং সম্পাদনা করবেন শহিদুল ইসলাম। বিআরএস কথাচিত্রের ব্যানারে ছবিটি প্রযোজনা করছেন জয়। প্রযোজক বলেন, ‘এখন সীমিত পরিসরে করলাম। শুটিংয়ের সময় এফডিসিতে বড় আকারে মহরত করার পরিকল্পনা রয়েছে আমার। কোরবানি ঈদের পরেই ছবিটির শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে।’
রোমান রায়