নুসরাত পাপিয়ার হৃদয় জুড়ে

সুন্দরী-স্মার্ট আর শিক্ষিতা মেয়ে নুসরাত জাহান পাপিয়া। দেশীয় শোবিজ মিডিয়ার আলোচিত মুখ। মিডিয়ায় তার পরিচিতি নুসরাত পাপিয়া নামে। একাধারে তিনি নাটক, সিনেমার নায়িকা এবং বিজ্ঞাপনচিত্র ও মিউজিক ভিডিওর উঠতি মডেল। মাত্র দুই বছরের শোবিজ ক্যারিয়ারে অনেকগুলো কাজ করেছেন তিনি। সম্প্রতি বিনোদন বিচিত্রার এই প্রতিবেদকের সঙ্গে কথা হয় নুসরাত পাপিয়ার।
শুরুতেই জানান, তার শোবিজের পথা চলার সূচনা প্রসঙ্গে। তিনি বলেন, ২০১৭ সালের শুরুর দিকে এটিএন বাংলার জনপ্রিয় ডেইলী সোপ নীড় খোঁজে গাংচিল এর অভিনয় করি। এটির পরিচালক মোহন খান। নুসরাত জাহান অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য কিছু নাটক হলো রূপালী প্রান্তর, ছায়াবিবি, অজানা পথে, পাসওয়ার্ড, চ্যাচেলর ডট কম, সচেতন সামসু, সালিশ মানি তালগাছ আমার, বোধ, দুই ভায়রা, চোর ও চুরি, ননাই, আর ননাই, ভেলকী ভাজী, মিস আমলা পাড়া, রেড কার্ড ইয়েলো কার্ড ইত্যাদি। তার করা কিছু বিজ্ঞাপনচিত্র হলো হাই স্পীড হেয়ার কালার, হেয়ার ক্রাফট, ইউরেশিয়া ম্যাট্রেস, নাইস টাইম বিস্কুট, নিও ডিটারজেন্ট, আরএফএল ডায়মন্ড মগ, রিগ্যাল ফার্নিচার, মজো। তিনি কিছু মিউজিক ভিডিও করেছেন। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলোÑ অন্তরেতে পিরিত আইসাছে, ও মেয়ে, উড়ো পাখি ইত্যাদি।
নুসরাত পাপিয়া জানান, এসবের বাইরে তিনি চালবাজ, আনন্দ অশ্রু, নায়ক, টিকলী, জানরে, হৃদয় জুড়ে ইত্যাদি। তিনি বলেন, সম্প্রতি আমি কলকাতায় গিয়ে হৃদয় জুড়ে ছবির শুটিং করে এসেছি। নুসরাত পাপিয়া বর্তমানে শোবিজ মিডিয়ার আলোচিত মডেল অভিনেত্রী হিসেবে কাজ করলেও তার শুরুটা মঞ্চাভিনয় দিয়ে। চট্টগ্রামের তীর্যক নাট্য গোষ্ঠীতে দীর্ঘদিন অভিনয় করেছেন। তার আদি বাড়ী সিলেটে হলেও জন্ম এবং বেড়ে ওঠা চট্টগ্রামে। বর্তমানে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিবিএ অনার্স চতুর্থ বর্ষের ছাত্রী। সবশেষে বিনোদন বিচিত্রাকে নুসরাত পাপিয়া বলেন, আমার হৃদয় জুড়ে কেবলই মিডিয়া। অভিনয় ও মডেলিংয়ে প্রতিষ্ঠা পাওয়াই আমার একমাত্র চাওয়া।
অর্ণব আদিত্য