তৃতীয় লিঙ্গের মানুষদের ঈদের উপহার দিলেন নিপুণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নায়িকা নিপুণ।দেশে করোনা মহামারির শুরু থেকেই তিনি চলচ্চিত্রের শিল্পী, কলাকুশলীদের পাশাপাশি সমাজের বিভিন্ন পেশার মানুষদের পাশে দাঁড়িয়েছেন।এবার এসময়ে অন্যদের মতো বিপাকে পড়া তৃতীয় লিঙ্গের মানুষদের পাশেও দাঁড়িয়েছেন তিনি। গত শুক্রবার ঈদ উপলক্ষ্যে তাদের উপহার দিয়েছেন কিছু পোশাক, নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও নগদ অর্থ। তার ব্যবসা প্রতিষ্ঠান ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা লিমিটেড’ এর মাধ্যমে এ সহায়তা প্রদান করা হয়।
এ প্রসঙ্গে নিপুণ বলেন, গত পাঁচ বছর ধরেই তৃতীয় লিঙ্গের মানুষের নিয়মিত সহযোগিতা করে আসছে আমার প্রতিষ্ঠান টিউলিপ নেইলস এন্ড স্পা লিমিটেড । ঈদ-পূজা,পয়লা বৈশাখ, হ্যাপি নিউ ইয়ার বিভিন্ন উৎসবে এবং প্রায় সময়ই নিয়মিত তাদেরকে সহযোগিতা করে আসছি । করোনার এই মহামারীর সময় তাদেরকে একাধিকবার সহযোগিতা করা হয়েছে । আজকেও তাদেরকে কিছু বাজার, নগদ অর্থ ও আমার প্রায় নতুন কিংবা স্বল্প ব্যবহৃত কিছু কাপড় তাদের দিয়েছি।
নিপুণ আরও বলেন, আমি এর আগেও একবার বলেছিলাম আমাদের এরকম অল্প পুরাতন জামা কাপড় যা একেবারে নতুনের মতই , সেসব বাসায় আলমারিতে তুলে না রেখে যাদের প্রয়োজন তাদের কে আমরা ঈদের উপহার হিসেবে পাঠিয়ে দিতে পারি। আর একটি কথা বলতে চাই , তারা তৃতীয় লিঙ্গের মানুষ হয়ে পৃথিবীতে জন্মগ্রহণ করেছেন আল্লাহতালার ইচ্ছাতেই। আমরা শিক্ষিত সমাজ যদি তাদেরকে স্বীকৃতি না দেই তাদের পাশে যদি না দাঁড়ায় তাহলে তারা কার কাছে যাবে ?
তাদের প্রতি সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে নিপুণ বলেন, আসুন আমরা আমাদের সামর্থ্য মতো তাদেরকেও সহযোগিতা করি ।
জানা গেছে, নিপুণের প্রতিষ্ঠানের কর্মকর্তারা ঈদ বোনাসের একটি অংশ দিয়ে ৬০ জন তৃতীয় লিঙ্গের মানুষকে সহায়তা করেন। নিপুণ ব্যক্তিগতভাবেও কিছু অর্থ প্রদান করেন।
প্রসঙ্গত, নিপুণ নিয়মিত কর্তব্যরত পুলিশকর্মীদের নানাভাবে সহায়তা করছেন। চলচ্চিত্রকর্মীদের জন্য ফান্ডের ব্যবস্থা করেছেন। বৃদ্ধাশ্রমে অসহায় বৃদ্ধদের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন। নিজ এলাকার মানুষজনদেরও নিয়মিত সহযোগিতা করে চলছেন তিনি।
রোমান রায়