সকলের কাছে রত্নগর্ভা মায়ের জন্য দোয়া চাইলেন জায়েদ খান

সবচেয়ে পবিত্র ও মধুর শব্দের নাম ‘মা’। মে মাসের দ্বিতীয় রবিবার সারা বিশ্বে মা দিবস পালিত হয়। মা শব্দটা মধুর, ছোট্ট এই শব্দটার মধ্যে লুকিয়ে আছে অকৃপণ ও নিঃস্বার্থ ভালোবাসার অসীম ও আশ্চর্য রকমের এক ক্ষমতা। সন্তানের জন্য মায়ের আত্মত্যাগের কথা কে না জানে? এ জগতে একমাত্র মা-ই সন্তানের জন্য নিজের জীবন বাজি রাখতে পারেন। কিন্তু বড় হয়ে অনেক সময় আমরা ভুলে যেতে থাকি মায়ের নিঃস্বার্থ আত্মত্যাগ। মায়ের প্রতি আবেগ নিয়ে এদিন সন্তানেরা মাকে বিশেষ ভাবে স্মরণ করেন, ভালোবাসেন। আর সবার মতো শোবিজের তারকারাও তাদের মায়েদের নিয়ে স্মৃতিচারণ করেন।
শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান এই বিশেষ দিনে তার রত্নগর্ভা মায়ের জন্য দোয়া চেয়েছেন।জায়েদ খানের ‘মা’ মিসেস শাহিদা হক ২০১১ সালের ‘রত্নগর্ভা’ নির্বাচিত হয়েছেন। তাঁর চার সন্তানই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মান শ্রেণীতে উত্তীর্ণ। তাঁরা সবাই বিভিন্ন কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত। তাঁর বড় ছেলে শহীদুল হক বর্তমানে পল্টন মডেল থানার অফিসার্স ইনচার্জ। মেজো ছেলে ওবায়দুল হক ব্যারিস্টার এবং বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগের প্রথম শ্রেণীর ঠিকাদার। একমাত্র মেয়ে শিরিন আক্তার একটি বেসরকারি সংস্থার ব্যবস্থাপক। ছোট ছেলে জায়েদ খান চলচ্চিত্র অভিনেতা।
জায়েদ খান বলেন, ‘মাকে নিয়ে আমি গর্বিত। পরিবারের সবাই, বিশেষ করে মা আমাকে নিয়মিত উৎসাহ দেন অভিনয়ের বিষয়ে। আমি সবার কাছে আমার মায়ের জন্য দোয়া চাইছি। সেই সাথে বিশ্বের সকল মায়েদের মা দিবসের শুভেচ্ছা।’
উল্লেখ্য, ২০০৮ সালে বরেণ্য পরিচালক মহম্মদ হাননান পরিচালিত ‘ভালোবাসা ভালোবাসা’ ছবি দিয়ে ঢালিউডে পা রাখেন জায়েদ খান। তবে মালেক আফসারী পরিচালিত ‘অন্তরজ্বালা’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রশংসিত হন। ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করেন আলোচিত নায়িকা পরীমনি।
রোমান রায়