নিপুন, সোনিয়া ও মুন্নার মাধ্যমে ব্যবস্থাপক সমিতির পাশে শিল্পী সমিতি

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সামাজিক দূরত্বের বিকল্প নেই। তাই এ লড়াইয়ের একটাই স্লোগান ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’। বিশ্বব্যাপী মহামারি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। বাংলাদেশেও দিনে দিনে এ মিছিল লম্বা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদসহ বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস। বন্ধ বিনোদন কেন্দ্রগুলো। শুটিং বন্ধ থাকায় বিপাকে পড়েছেন চলচ্চিত্রর সাথে জড়িত মানুষগুলো। আর এই অসচ্ছল মানুষগুলোর জন্য কাজ করে যাচ্ছেন শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। শিল্পী সমিতি এরইমধ্যে পাঁচ দফায় অসচ্ছল শিল্পী ও অনন্য সমিতিকে সহযোগিতা করেছেন।
শিল্পী সমিতির মাধ্যমে চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি ও সহকারী উৎপাদন ব্যবস্থাপক সমিতিকে আর্থিক সহযোগিতা করেন চিত্রনায়িকা নিপুন, সোনিয়া, চিত্রনায়ক মুন্না ও নওগাঁ-৫ আসনের এমপি নাজিম উদ্দিন জন। এছাড়াও নায়িকা নিপুন নৃত্যপরিচালক ও নায়ক জাভেদকে চিকিৎসার জন্য ব্যক্তিগত ভাবে আর্থিক সহযোগিতা করেন।
এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমি প্রথমেই কৃতজ্ঞতা জানাতে চাই যাঁরা এই অসময়ে আমাদের শিল্পী ও চলচ্চিত্রর কলাকুশলীর পাশে দাঁড়িয়েছেন। নিপুণ আপা, সোনিয়া আপা, মুন্না ভাই ও এমপি জন ভাই তাদের কে ধন্যবাদ দেশের দুর্দিনে চলচ্চিত্রর নিম্নআয়ের মানুষের পাশে থাকার জন্য।’
নায়িকা নিপুন বলেন, চিত্রনায়িকা সোনিয়া আপা দীর্ঘ ২২ বছর ধরে চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন। আমার সাথে মাঝে মাঝে যোগাযোগ হয়। দেশের সংকটময় মুহূর্তে তিনি চলচ্চিত্রর অসচ্ছল মানুষের জন্য আর্থিক ভাবে সহযোগিতার জন্য হাত বাড়ান। তিনি চলচ্চিত্র থেকে দূরে থাকলেও এ অঙ্গনের মানুষকে এখনও হৃদয়ে ধারন করে আছেন। তাকে ধন্যবাদ শিল্পী সমিতির মাধ্যমে সহযোগিতা করার জন্য।
রোমান রায়