চিত্রনায়িকা অরিন কোলকাতার ৪ ছবিতে

লাক্স সুপার স্টার নির্বাচিত হয়ে শোবিজ মিডিয়ার চৌকাঠে পা রেখেছিলেন নিশাত জেরিন। মিডিয়ায় তার পরিচিতি অরিন নামে। লাক্স সুপার স্টার হিসেবে অরিন শুরুতে প্রয়াত রাজ্জাক এর টেলিফিল্মে সম্রাটের নায়িকা চরিত্রে অভিনয় করেন। একটি ব্যাংকে কিছুদিন কাজ করেন এবং মিডিয়ার মায়া ভুলতে না পেরে ২০১৫ সালে নিজের স্বপ্নের মাধ্যমে ফিরেন আসেন। এবার তিনি সরাসরি সিনেমার নায়িকা। ছবির নাম ছিন্নমূল। পরিচালক কাজী হায়াৎ। এটিএন প্রযোজিত ও ২০১৬ সালে মুক্তি পাওয়া এই ছবিতে অরিনের নায়ক কাজী মারুফ। পরবর্তীতে তিনি অভিনয় করেন বিধ্বস্ত, আমার সিদ্ধান্ত, সংসার এবং মাতাল ছবিতে। আসন্ন ঈদে ঢাকা সহ সারাদেশে শাহীন সুমন পরিচালিত মাতাল ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবিতে তার নায়ক শিপন মিত্র।
বর্তমানে কলকাতার ছবি নিয়ে তিনি দারুন ব্যস্ততায় আছেন। ইতোমধ্যে ওখানকার চারটি ছবিতে অভিনয় করছেন। এগুলো হলো নেহাল দত্ত পরিচালিত অপরাজেয়। এই ছবিতে তার নায়ক সায়ন মুখার্জী। চলতি বছরের শেষ দিকে মুক্তি প্রতীক্ষিত এই ছবিতে অরিনের মা বাবার চরিত্রে অভিনয় করেছেন লাবনী সরকার ও রঞ্জিত মল্লিক। নারী নির্মাতা মহুয়া চক্রবর্তীর ভয় নামের আরেকটি ছবিতে অরিনের সহ শিল্পী ঋতুপর্ণা সেনগুপ্ত। ফোবিয়া এবং ভয়কে কেন্দ্র করে চারটি মেয়ের গল্প নির্ভর ভয় ছবিতে বাকি দুই নায়িকার চরিত্রে আছেন মৌসুমী ও মানালি। কলকাতার জনপ্রিয় গায়ক নচিকেতার কাহিনী অবলম্বনে শর্টকাট নামের একটি ছবিতে অরিন অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত। এটির পরিচালক সুবীর মন্ডল। এবারের দূর্গা পূজায় মুক্তি দেওয়ার জন্যে জি বাংলা প্রযোজনা করছে উলকি নামের একটি ছবি। পরিচালনা করছেন মলয় চক্রবর্তী।
অরিন কলকাতার ছবিতে অভিনয় নিয়ে বলেন, নতুন প্রজন্মের একজন অভিনয় শিল্পী হিসেবে কলকাতার চারটি ছবিতে অভিনয় করাটা আমার জন্যে সৌভাগ্যের বলে মনে করছি।
মনিরুল ইসলাম