বেঁচে থাকলে জীবনের ভুলগুলো শোধরানোর চেষ্টা করব : শান্তা জাহান

গতকাল ছিল এ সময়ের ব্যস্ত উপস্থাপিকা শান্তা জাহানের জন্মদিন। গত বছর তার জন্মদিন কেটেছিল অস্ট্রেলিয়ায়। এবার বাংলাদেশে কাটলেও করোনার কারণে বন্ধুদের সাথে জন্মদিনের আনন্দ ভাগ করার সুযোগ হয় না তার। তবুও যতটুকু পারা যায় নিজের আনন্দ ভাগ করে নেন প্রিয়জনদের সাথে।
শান্তা বলেন, এবারের জন্মদিনে আমার বয়সের সংখ্যার সমান পরিবারকে সহায়তা করছি। সবার বাসায় খাবার পৌঁছাতে না পারলেও প্রয়োজনে বিকাশ করে অর্থ পৌঁছে দেওয়ার চেষ্টা করি। জন্মদিনের আনন্দ এভাবেই পরিবারগুলোর সাথে ভাগাভাগি নেই।
তিনি আরও বলেন, পৃথিবীতে মানবতা অনেক কমে গেছে। এ সময়ে আমাদের মানবিক হতে হবে। যদি বেঁচে থাকি তাহলে নিজের ভুলগুলো শোধরানোর চেষ্টা করব। নিজের অজান্তে কারো মনে কষ্ট দিয়ে থাকলে তাদের কষ্টগুলো লাঘবের চেষ্টা করব। হয়তো ওটাই প্রায়শ্চিত্ত হবে।
করোনার দিনে বাসায় বসেই শান্তা সঞ্চালনা করছেন আরটিভির ফেসবুক লাইভ সেলিব্রেটি আড্ডার অনুষ্ঠান ‘বাসায় থাকুন আড্ডায় মাতুন’। এ প্রসঙ্গে শান্তা বলেন, অনুষ্ঠানটি নিয়ে ভালো সাড়া পাচ্ছি। ঘরে বসে দর্শক প্রিয় তারকাদের কথা শুনতে পারছে। আমাদেরও সময় কাটছে।
উল্লেখ্য, শান্তা যুক্ত আছেন সামাজিক সংগঠন ‘পাথওয়ে’র সাথে। তিনি জানালেন এ সংগঠন করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা করছে, তাদের যাতায়াতে সহযোগিতা করছে। এ ছাড়াও একাধিকবার খেটে খাওয়া মানুষদের সহযোগিতা করেছেন তারা।
রোমান রায়