করোনা নিয়ে কবিতা আবৃত্তি

চলমান বৈশ্বিক মহামারী করোনা সম্পর্কে সমাজের মানুষকে সচেতন করার লক্ষ্যে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন সমাজের বিভিন্ন পেশজীবী মানুষ। দেশের শিল্পী সমাজও এগিয়ে এসেছেন করোনা নিয়ে এই মহাসঙ্কটকালে। শিল্পীরা কেউ অসহায় মানুষকে ত্রাণ দিচ্ছেন, চিকিৎসা সেবা দিচ্ছেন, আবার কেউবা গানে গানে মানবতার গান গাইছেন।
এবার করোনা নিয়ে মানুষকে সচেতন করতে কবিতা আবৃত্তি করলেন তরুণ প্রজন্মের জনপ্রিয় গায়িকা শিরিন মুন্নি। তিনি তার নিজস্ব ইউটিউব চ্যানেল shirin munni থেকে প্রকাশ করেছেন “করোনা লিখে গেছে ইতিহাস” শীর্ষক কবিতা আবৃত্তি। কবিতাটি লিখেছেন ইমরান আহমেদ। আবৃত্তি করেছেন গায়িকা শিরিন মুন্নি।
এই প্রতিবেদকের কাছে এমন ব্যতিক্রমী আয়োজন প্রসঙ্গে শিরিন মুন্নি বলেন, একজন শিল্পী হিসেবে আমার সামাজিক দায়বদ্ধতা রয়েছে। সেই দৃষ্টিভঙ্গি থেকেই আমি আমার অবস্থান থেকে মানুষকে সচেতন করার লক্ষ্যে এই কবিতা আবৃত্তি করেছি, যদিও আমি একজন গায়িকা। তাছাড়া গান গাওয়ার পাশাপাশি আমি নিয়মিত আবৃত্তি প্রকাশ করছি আমার নিজস্ব ইউটিউব চ্যানেল shirin munni থেকে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো ভালোবাসি, অপেক্ষা ইত্যাদি।
শিরিন মুন্নি জানান, করোনা লিখে গেছে ইতিহাস আবৃত্তিটি প্রকাশ পাওয়ার মাত্র দুইদিনের মধ্যেই এটি মানুষের মাঝে ইতিবাচক সাড়া ফেলতে সক্ষম হয়েছে।
তুষার আদিত্য