গোলাপ কুঁড়ি ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

বর্তমান বিশ্বের মহামারি আতংক করোনাভাইরাস। চীনের উহানে এর উৎপত্তি হলেও বিশ্বের প্রায় সকল দেশেই এর প্রাদুর্ভাব হয়ে গেছে। এর ফলে বিশ্বে প্রতি মিনিটেই প্রান হারাচ্ছে দুইজন মানুষ। এখন পর্যন্ত প্রান হারিয়েছে ত্রিশ হাজারের বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছেন ছয় লাখেরও বেশি মানুষ।
বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ জন, এর মধ্যে ৫ জন মারা গেছে। এরই মধ্যে বিশ্বের বেশিরভাগ দেশ লকডাউন হয়ে গেছে। বাংলাদেশও প্রায় লকডাউন। ইতিমধ্যে সরকার আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারী বেসরকারি সকল অফিস বন্ধ ঘোষণা করছেন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতির উপর নির্ভর করবে এই বন্ধের পরিধি আরো কতটা বাড়ানো হবে।
করোনা মহামারির এই কঠিন সময়ে অসহায় হতদরিদ্র মানুষদের পাশে দাড়িয়েছেন গোলাপকুড়ি ফাউন্ডেশনের চেয়ারম্যান অভিনেত্রী ও উপস্থাপিকা সানজিদা রোজ। গতকাল রবিবার ঢাকার বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে অসহায় হতদরিদ্র দেড় শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। এই বিষয়ে সানজিদা রোজ জানান, দেশের এই ক্লান্তিলগ্নে আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন। যা ইতিমধ্যে বাস্তবে রূপ নিয়েছে। আমাদের সবার উচিত যার যার অবস্থান থেকে সরকারকে করোনা মোকাবিলায় সহযোগিতা করা। এরই অংশ হিসেবে এবং শিল্পী হিসেবে আর সামাজিক প্রতিশ্রুতি পালনে আমি ও আমার সংগঠন গোলাপকুড়ি ফাউন্ডেশন দরিদ্র খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছি। আশা করি আরো কিছু মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করতে পারবো। আমার বিশ্বাস আমাদের যাদের সামর্থ আছে, তারা যদি অসহায় মানুষদের পাশে দাঁড়াই তাহলে এই দূর্যোগের সময়ে তারা অন্তত না খেয়ে মানবেতর দিন কাটাতে হবেনা।
তুষার আদিত্য