ময়ূরপঙ্খী সংস্থার উদ্যোগে করোনা প্রতিরোধ বিষয়ক কর্মশালা

ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে গতকাল শুক্রবার করোনা প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক কর্মশালা ময়ূরপঙ্খী কার্যালয়ে অনুষ্ঠিত হয় । উক্ত কর্মশালায় ময়ূরপঙ্খী সদস্য, ভলান্টিয়ার এবং সুবিধাবঞ্ছিত শিশু ও নারীবৃন্দ অংশগ্রহণ করেন । কর্মশালাটি পরিচালনা করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন । সুমন এসময় করোনা প্রতিরোধ ও প্রতিকারের ব্যবহারিক বিষয়গুলো তুলে ধরেন এবং সংস্থার সকল ভলান্টিয়ারদের সচেতনতামূলক কার্যক্রম নিজ নিজ এলাায় করার ব্যাপারে গুরুত্ব প্রদান করেন । এসময় সুবিধাবঞ্ছিত নারীদের মাঝে স্যানিটিলাইজার প্রদান করা হয় ।
উক্ত কর্মসূচিতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা আলিশা প্রধান, জনপ্রিয় উপস্থাপক ও মডেল ইশাত পায়েল এবং ময়ূরপঙ্খীর ভাইস-চেয়ারম্যান সাথী খান, উপদেষ্টা লায়ন শিউলি ।
সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন- হৃদয় রহমান, নাভিদ চৌধুরী, সাইফুল ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, জাকির, রাকিব, পলক, আলমসহ ভলান্টিয়ারবৃন্দ । সহযোগিতায় ছিলেন, মানবতার সূর্য দিগন্ত ফাউন্ডেশন ।
এছাড়া কিছুদিন আগে মিরপুরের বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল ও নারী শিক্ষাকেন্দ্রের সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের ঘরবাড়ি পুড়ে ছাড়খার হয়ে যায়। বর্তমানে এরা সহায় সম্বলহীনভাবে রাস্তায় দিনযাপন করছেন । সুবিধাবঞ্ছিত এ মানুষদের মাঝে খাদ্য, ঔষধ ও স্যালাইন প্রদান করা হয় । ইতোমধ্যে শতাধিক শিক্ষার্থীসহ মোট ষাটটি পরিবারকে সাধ্যমতো সহযোগিতার দায়িত্ব গ্রহণ করেছে সংস্থাটি ।
রুহিত সুমন বলেন, সমাজের যারা বিত্তবান ও ব্যবসায়ী আছেন তারা যদি আমাদের এই শিক্ষার্থীদের পাশে সাহায্যের হাতটি সম্প্রসারিত করেন তবে কিছুটা হলেও এরা উপকৃত হবেন । তাই সকলকে পাশে থাকার বিনীত অনুরোধ করেন সুমন ।
এরপর সকল স্তরের মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক লিফলেট বিতরণ করেন ময়ূরপঙ্খীর সদস্যবৃন্দ ।
রোমান রায়