আমরা বিয়ে করেছি ৩ টাকায় : পরীমনি

আজকাল বিয়ে-শাদীর দেনমোহর লক্ষ বা কোটি টাকা ছাড়া কথায় শোনা যায় না। আর সেখানে ঢাকার সিনেমার অনিদ্য সুন্দরী নায়িকা পরীমনি’র বিয়ের দেনমোহর মাত্র তিন টাকা! এমনটা শুনলেও এটাই সত্যি। স্বয়ং পরীমনি গণমাধ্যম’কে বললেন, সত্যি কথা বলতে, মানুষ যখন কাউকে আই লাভ ইউ বলে, তোমাকে আমি চাই বলে—এটা কিন্তু তাকে ছাড়ার জন্য নিশ্চয়ই বলা হয় না। কিন্তু এখন বিয়ের শুরুতেই বলে দেওয়া হয়, দেনমোহর কত হবে? ছাড়াছাড়ি হয়ে গেলে এগুলো আবার দিতে হবে। এগুলো কিন্তু একটা মানসিক চাপ হিসেবে মাথায় ঢুকে যায়। ছাড়াছাড়ি নিয়ে চিন্তার চেয়ে আমার কাছে বন্ধনটা খুব জরুরি। অনেকে শুনলে হাসবেন কারণ আমরা বিয়ে করেছি ৩ টাকায়। আমাদের বিয়ের দেনমোহর ৩ টাকায় হয়েছে।
পরিচালক কামরুজ্জামান রনির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন পরীমনি। গত ১০ মার্চ রাতে রাজধানীর রাজারবাগে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা। পরীমনি বলেন, ‘জীবনের অনেক কিছু হিসাব-নিকাশ করে হয় কিন্তু বিয়ের মতো বড় বিষয়ে হিসাব-নিকাশ চলে না।’
অভিনেত্রী ও নির্মাতা হৃদি হকের ‘১৯৭১: সেই সব দিন’ সিনেমার সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন রনি। সিনেমাটির নায়িকা পরীমনি। এ সিনেমার কাজ করতে গিয়ে তাদের মধ্যে বোঝাপড়া তৈরি হয়। একপর্যায়ে রনি বিয়ের প্রস্তাব দেন পরীমনিকে। রনির প্রতি পরীর দুর্বলতা থাকায় বিয়ের প্রস্তাবে রাজি হয়ে যান এই নায়িকা। বর্তমানে পরীমনি ও কামরুজ্জামান রনি খুলনায় রয়েছে। সেখানে পরীমনি তাঁর নতুন সিনেমা ‘অ্যাডভেঞ্জার অব সুন্দরবন’-এ শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন।
রোমান রায়