‘এই তুমি সেই তুমি’ সিনেমায় নায়িকা সালওয়া

বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী কবরী তাঁর পরিচালিত নতুন সিনেমা ‘এই তুমি সেই তুমি’-এর জন্য নায়িকা হিসেবে নতুন মুখ খুঁজেছিলেন। মাসখানেক ধরে কয়েকজনের সঙ্গে আলাপও করেছিলেন। কিন্তু পছন্দের কেউ মেলেনি।
তবে গেল সপ্তাহে নায়িকা খুঁজে পেলেন দেশবরেণ্য এই তারকা। কবরী তাঁর পরিচালিত দ্বিতীয় সিনেমায় নায়িকা হিসেবে নিশাত নাওয়ার সালওয়াকে বেছে নিলেন।
যিনি ২০১৮ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ সুন্দরী প্রতিযোগিতার প্রথম রানার্সআপ। নায়িকার বিষয়টি নিশ্চিত করে কবরী বলেন, গল্পের সঙ্গে মানায় এমন পরিপাটি এক মুখ চাচ্ছিলাম। সালওয়াকে দেখে মনে হয়েছে ও আমার সিনেমার জন্য উপযুক্ত। এজন্য তাকে নিয়েছি।
এদিকে ক্যারিয়ারের দ্বিতীয় সিনেমায় কিংবদন্তি কবরীর মতো অভিনেত্রীর নির্দেশনায় কাজের সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবতী মনে করছেন সালওয়া। উচ্ছ্বসিত হয়ে বললেন, গত সপ্তাহে কবরী ম্যামের সঙ্গে ছবির বিষয়ে আলাপ হয়েছে। একদিন তার বাসায় গ্রুমিংয়েও অংশ নিয়েছি। প্রায় দুঘণ্টা তিনি অভিনয়ের নানাদিক বুঝিয়েছেন। অল্পতেই আমাকে আপন করে নিয়েছেন। কাজটির জন্য তার পরামর্শ অনুসরণ করছি। নিজেকে কত লাকি মনে হচ্ছে বলে বোঝাতে পারবো না। উনি আমার উপর যে আস্থা রেখেছেন সেটার যথাযথ মূল্য দিতে সর্বোচ্চ চেষ্টা করবো।
সরকারী অনুদানে নির্মিত হতে যাওয়া কবরীর ‘এই তুমি সেই তুমি’ ছবিতে সালওয়ার নায়ক থাকছেন রিয়াদ রায়হান। যিনি ২০১৪ সালে চ্যানেল আই আয়োজিত রিয়্যালিটি শো ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছিলেন।
পরিচালনার পাশাপাশি ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা কবরীর। ১৭ মার্চ থেকে ‘এই তুমি সেই তুমি’ ছবি শুটিং শুরু হচ্ছে। এ ছবির মাধ্যমে প্রথমবার সংগীত পরিচালক হতে যাচ্ছেন সাবিনা ইয়াসমিন। আরও থাকছেন সোহেল রানা। এর মাধ্যমে চার দশক পর আবার পর্দায় দেখা যাবে সোহেল রানা ও কবরীকে।
রোমান রায়