সবাই তার প্রাপ্য অধিকার নিয়ে বেচে থাকুক: পপি

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা ও মডেল সাদিকা পারভিন পপি। ‘লাক্স আনন্দ বিচিত্রা’ সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে পরিচিতি লাভ করেন তিনি। এরপর ১৯৯৭ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে পা রাখেন পপি। দীর্ঘদিনের ক্যারিয়ারে অর্ধশত চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিন বারের জাতীয় চলচ্চিত্র প্রাপ্ত এই অভিনেত্রী।
গত রোববার সারা দেশে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। আর এ নারী দিবস উপলক্ষে
পপি বলেন, আমার কাছে প্রতিদিনই নারী দিবস। নারীকে সম্মান জানাতে শুধু একদিন নয়। ৩৬৫ দিনই হোক নারীকে সম্মান জানানোর। একজন নারী খুব সময়ই নিজের জন্য ভাবার সময় পান। পরিবারের প্রতিটি সদস্যদের নিয়ে ভাবতে হয় তাকে। রাতে ঘুমানোর আগেও সকালে তার পরিবারের সদস্যরা সকালে ঘুম থেকে উঠে কি খাবেন সেটার প্ল্যান করতে করতে ঘুমাতে যান। পৃথিবীর সব বড় বড় সাফল্য নারী-পুরুষ তো মিলেই এনেছে। তাই নারীকে হেয় করার বা তাকে ছোট করে দেখার কোন কারণ নেই। যারা দেখেন তারা মানসিকভাবে অসুস্থ।
নারী দিবসে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়াকে স্মরণ করে এ নায়িকা বলেন, তারা আমাদের আলোকবর্তিকা। তাদের দেখানো পথেই তো আজ নারীরা সাহস নিয়ে কর্মক্ষেত্রে নেমেছে। নারী দিবসের এই দিনে চাওয়া থাকবে শুধু নারী নয় পৃথিবী সবার জন্যই নিরাপদ হোক। সবাই তার প্রাপ্য অধিকার নিয়ে বেচে থাকুক।
আলমগীর কবির